কলকাতাকে ১৪৩ রানের লক্ষ্য দিল রাজস্থান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৯ পিএম, ১৫ মে ২০১৮

আইপিএল প্রায় শেষের পথে। প্লে-অফের লড়াইয়ে থাকা দলগুলোর প্রতিটি ম্যাচই তাই ভীষণ গুরুত্বপূর্ণ। এমনই গুরুত্বপূর্ণ এক ম্যাচে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে কলকাতাকে ১৪৩ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে রাজস্থান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্তই ছিল রাজস্থানের। ২৯ বলের উদ্বোধনী জুটিতে রাহুল ত্রিপাথিকে নিয়ে ৬৩ রান তুলে ফেলেছিলেন জস বাটলার। ১৫ বলে ২৭ রান করে ত্রিপাথি ফিরলে ভাঙে এই জুটিটি। এরপরই যেন মরক লেগে যায় রাজস্থানের ইনিংসে। ধুঁকতে ধুঁকতে ১০৭ রানের মধ্যে ৭টি উইকেট হারিয়ে বসে আজিঙ্কা রাহানের দল।

২২ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৩৯ রান করেন জস বাটলার। শেষ পর্যন্ত এই রান নিয়েই তিনি দলের পক্ষে সর্বোচ্চ ইনিংসটির মালিক। পরের দিকে জয়দেব উনাদকাত ব্যাটসম্যান হয়ে হাল না ধরলে বড় লজ্জায়ই পড়তে হতো রাজস্থানকে।

১৮ বলে ৩ চার আর ১ ছক্কায় ২৬ রান করে আউট হন এই ব্যাটসম্যান। তারপরও এক ওভার বাকি থাকতে রাজস্থানের ইনিংস গুটিয়ে যায় ১৪২ রানে।

রাজস্থানের আসল ক্ষতিটা করেছেন কলকাতার স্পিনার কুলদ্বীপ যাদব। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি।

এমএমআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।