পান্ত’র বিধ্বংসী সেঞ্চুরিতে সাকিবদের সামনে ১৮৮ রানের লক্ষ্য

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ পিএম, ১০ মে ২০১৮

রিশাভ পান্ত বলতে গেলে একাই লড়লেন। সেটাও মাটি কামড়ে নয়, একেবারে টি-টোয়েন্টির সঙ্গে মানানসই ব্যাটিংয়েই। বাঁহাতি এই ব্যাটম্যানের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদের সামনে ১৮৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। নির্ধারিত ২০ ওভারে তারা তুলেছে ৫ উইকেটে ১৮৭ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না দিল্লি ডেয়ারডেভিলসের। পৃথ্বি শ আর জেসন রয় শুরু করেন একেবারে ধীরগতিতে। চতুর্থ ওভারে সাকিবের হাতে বল তুলে দেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে ভুল করেন বাংলাদেশি অলরাউন্ডার।

ওভারের পঞ্চম আর ষষ্ঠ বলে টানা দুই ডেলিভারিতে দিল্লির দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন সাকিব। ব্যাট চালাতে গিয়ে পৃথ্বি (৯) বল আকাশে ভাসিয়ে দেন, ক্যাচ নেন শিখর ধাওয়ান। পরের বলে ভুল করে বসেন জেসন রয়ও (১১)। একটু এগিয়ে সাকিবকে খেলতে গিয়ে উইকেটরক্ষকের দুর্দান্ত ক্যাচে পরিণত হন ইংলিশ ওপেনার।

এরপর একটু বিরতি দিয়ে সাকিবকে অষ্টম ওভারে আবারও আক্রমণে আনেন উইলিয়ামসন। হ্যাটট্রিকের সুযোগটা অবশ্য কাজে লাগাতে পারেননি বাংলাদেশি অলরাউন্ডার। তবে নিয়ন্ত্রিত বোলিংয়ে ওই ওভারে মাত্র ৫ রান দেন সাকিব। সবমিলিয়ে ৪ ওভার হাত ঘুরিয়ে ২৭ রানে ২টি উইকেট শিকার তার।

তবে সাকিবের এমন দুর্দান্ত বোলিংয়ের পরও দিল্লিকে অল্প রানে আটকে রাখতে পারেনি হায়দরাবাদ। রিশাভ পান্ত যে ভয়ংকর চেহারায় হাজির! ৫৭ বলেই সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৩ রানে অপরাজিত ছিলেন তিনি, যে ইনিংসে ১৫টি বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ৭টি ছক্কা!

এমএমআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।