তাই বলে একটি ম্যাচও জিতবে না আর্সেনাল!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৬ এএম, ১০ মে ২০১৮

আর্সেনাল ক্লাবটার নাম শুনলেই সবার সামনে চলে আসে আর্সেন ওয়েঙ্গারের সেই চিন্তিত মুখ। পাশাপাশি ইংলিশ লিগের একমাত্র দল যারা অপরাজিত লিগ চ্যাম্পিয়ন হয়েছিল। আজ সেই দলটার এমনই দুর্দশা হয়েছে যে ২০১৮ সালে লিগে বিপক্ষ দলের মাঠে খেলা ৭টি ম্যাচের সবকটিতেই হেরেছে। শুধু কি তাই? বর্তমান মৌসুমে ইংল্যান্ডের পঞ্চম ডিভিশন লিগ পর্যন্ত কোনো ফুটবল ক্লাবের এমন বাজে রেকর্ড নেই যা আর্সেনাল গড়েছে চলতি বছরে।

মৌসুম শেষেই আর্সেনাল ছাড়ার ঘোষণা দিয়েছেন আর্সেন ওয়েঙ্গার। লিগের সর্বশেষ ম্যাচে এবার দুই মৌসুম আগে লিগ চ্যাম্পিয়ন হওয়া লেস্টার সিটির কাছে হারলো ১-৩ গোলে। ম্যাচের ১৫ মিনিটেই লেস্টারকে এগিয়ে দেন কেলেশি ইহেনাচো।

১৭ মিনিটে আর্সেনালের মাভরোপানোস ইহেনাচোকে ফাউল করলে রেফারি সরাসরি লাল কার্ডের সিদ্ধান্ত দেন। ম্যাচের বাকি ৭৩ মিনিট ১০ জনের দল নিয়েই খেলতে হয় আর্সেনালকে। প্রথমার্ধের ৩৯ এবং ৪১ মিনিটে লেস্টার খেলোয়াড়দের দুটি প্রয়াস রুখে দেন আর্সেনাল গোলকিপার পিত্তর চেক।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটেই আর্সেনালকে সমতায় ফেরান পিয়েরি এমরিক অবেমায়েং। আর্সেনালের হয়ে এটি তার ১৩তম গোল। কিন্তু ৭৪ মিনিটে লেস্টার ফুটবলার গ্রায়কে ডিবক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় ফক্সেসরা। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন জেমি ভার্ডি। ম্যাচের শেষ সময়ে রিয়াদ মাহরেজ আরও একটি গোল করলে ৩-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার সিটি। এই হারে প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানেই রইল আর্সেনাল।

আরআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।