শুভ জন্মদিন মুশফিক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৯ পিএম, ০৯ মে ২০১৮

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের জন্মদিন আজ। ১৯৮৮ সালের ৯ মে রাজশাহী বিভাগের বগুড়া শহরে জন্মগ্রহণ করেন তিনি। আজ ৩০ বছর পূর্ণ করলেন তিনি। তার এই শুভ জন্মদিনে জাগো নিউজের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

২০০৬ সালে ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মুশফিকের। অবশ্য তার আগেই ২০০৫ সালের ২৬ মে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তার।

জাতীয় দলের হয়ে ১৮৪টি ওয়ানডে খেলে ইতিমধ্যে ৪ হাজার ৭শ ১৮ রান করেছেন তিনি। যার মধ্যে পাঁচটি সেঞ্চুরি ও ২৮ টি অর্ধশতক রয়েছে ডানহাতি উইকেটকিপার এই ব্যাটসম্যানের।

এছাড়া বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৬০ টেস্ট খেলে তিন হাজার ৬শ ৩৬ রান করেন মুশফিক। যার মধ্যে রয়েছে পাঁচটি সেঞ্চুরি, ১৯ টি হাফ সেঞ্চুরি। বাংলাদেশের পক্ষে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি এই ব্যাটসম্যানের। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে ৬৮ ম্যাচ খেলে ১০১২ রান করেন এই ক্রিকেট তারকা।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।