সাকিবের হায়দরাবাদের হাতে শিরোপা দেখছেন কোহলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৮ মে ২০১৮

সময়ের অন্যতম সেরা ক্রিকেটার ভারতের বিরাট কোহলি। ভারতের অধিনায়কত্বটাও খারাপ করেন না তিনি। তবে আইপিএলে তার দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু খুব একটা ভালো অবস্থানে নেই। নিজেদের ১০ ম্যাচে মাত্র ৩টিতে জিতে তলানিতে রয়েছে তারা।

টুর্নামেন্টে ক্রমাগত এই ব্যর্থতা থেকেই কোহলি বুঝে নিয়েছেন আইপিএলে ভালো করার মন্ত্র। তার মতে, চাপের মুখে ঘুরে দাঁড়ানোর ক্ষমতাই পারে আইপিএলে ভালো ফলাফল এনে দিতে। নিজেদের নার্ভ শক্ত করে চাপের বিরুদ্ধে লড়াই করাকে আইপিএল জেতার মূল মন্ত্র হিসেবে উল্লেখ করেন তিনি।

সোমবার সানরাইজার্স হায়দরবাদের বিপক্ষে মৌসুমের সপ্তম পরাজয়ের পর তিনি বলেন, ‘আপনার যদি শক্ত মানসিকতা থাকে, চাপের বিপক্ষে লড়ার ক্ষমতা থাকে, তাহলে আপনি ভালো করবেন নিশ্চিত। হায়দরাবাদে বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা চাপের মুখে দুর্দান্ত খেলতে পারে। এটাই তাদের এই মৌসুমের সাফল্যের রহস্য। এই শক্ত মানসিকতা ধরে রাখতে পারলে তাদের (শিরোপা জেতার) ভালো সম্ভাবনা রয়েছে।’

এ সময় হায়দরাবাদের বোলিংকে টুর্নামেন্টের সেরা বললেও দল হিসেবে সেরার বিচারে চেন্নাই সুপার কিংস বা কিংস ইলেভেন পাঞ্জাবকে এগিয়ে রাখেন কোহলি।

এসএএস/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।