১০০ বলের ক্রিকেটে চ্যাম্পিয়ন ঢাকা

জাহাঙ্গীর আলম
জাহাঙ্গীর আলম জাহাঙ্গীর আলম , জ্যেষ্ঠ প্রতিবেদক কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৫ মে ২০১৮

সাবেক ক্রিকেটারদের নিয়ে ‘ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ (এমসিসি) খেলায় ৫ উইকেটে এয়ার এশিয়া রাজশাহীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বেক্সিমকো ঢাকা মাস্টার্স। ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ঢাকার ফয়সান হোসেন।

শনিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বেক্সিমকো ঢাকা মাস্টার্স। প্রথমে রাজশাহী ব্যাট নেমে ১০০ বলে পাঁচ উইকেট হারিয়ে রান সংগ্রহ করে ১২৭। দলের পক্ষে সর্বোচ্চ এহসানুল হক সেজান ৪৮, খালেদ মাসুদ পাইলট ৩০ ও আনিসুর রহমান সঞ্জয় ১৬ রান সংগ্রহ করেন। ঢাকার হয়ে ফয়সাল হোসেন ডিকেন্স ৩০ রানে ৩ উইকেট ও তালহা জুবায়ের ২০ রান দিয়ে ১ উইকেট পান।

জবাবে রাজশাহী ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে জয় লাভ করে। রাজশাহীর হয়ে সর্বোচ্চ রান করেন সজল চৌধুরী ২৫ বলে ৪৮ ও ফয়সাল হোসেন ডিকেন্স ৩৯ বলে করেন ৩৬ রান। ঢাকার ওয়াসেল উদ্দিন আহমেদ ২টি, আলী আরমান রাজন, আলমগীর কবির ও নিয়ামুর রশিদ রাহুল একটি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা হয়েছেন সজল চৌধুরী।

এদিন সকালে সিক্সার্স সিলেট মাস্টার্সকে আট উইকেটে হারিয়ে ৬ পয়েন্ট পেয়ে ফাইনালে উঠেন বেক্সিমকো ঢাকা মাস্টার্স। এর আগে শুক্রবার চতুর্থ দিনের খেলায় চট্টগ্রাম মাস্টার্স-এর সঙ্গে দলটির খেলা পরিত্যক্ত হলে টানা ৩ জয়ের সঙ্গে ১ পয়েন্ট নিয়ে সর্বোচ্চ ৭ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করেন এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স।

সাবেক ক্রিকেটারদের মিলনমেলার এ উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ হচ্ছে গত দুই বছর ধরে। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২ মে এ টুর্নামেন্টে শুরু হয়েছে। এবার বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও র’নেশনস খুলনা মাস্টার্স পাঁচটি দল অংশ নিয়েছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্প্রতি ১০০ বলের নতুন ফর্মেটের প্রস্তাব করে। তাদের পরিকল্পনা অনুযায়ী ২০২০ সালে ঘরোয়া ক্রিকেটে এ ফর্মেট চালুর কথা রয়েছে। তবে এমসিসি কর্তৃপক্ষ এ আসরেই নতুন ফর্মেট চালু করে ইতিহাস রচনা করল। মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় খুলনা মাস্টার্স। দ্বিতীয় আসরে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে একমি রাজশাহী মাস্টার্স ও এক্সপো অলস্টারস মাস্টার্স।

জেএ/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।