তাড়াশে আইএস জঙ্গী সন্দেহে একজন আটক


প্রকাশিত: ০১:১০ পিএম, ২৯ জুলাই ২০১৫

আইএস জঙ্গী সন্দেহে সিরাজগঞ্জের তাড়াশ থানা পুলিশ এক ব্যক্তিকে আটক করেছে।  বুধবার বিকেলে তাড়াশের নওগাঁ মাজার থেকে তাকে আটক করা হয়।  

আটক এসকে হাবিবুন্নবী (৪২) কুমিল্লার দেবীদ্বার উপজেলার চান্দিনা ইউনিয়নের বড়কানতা গ্রামের কাজী আব্দুল হাই বকশীর ছেলে।  অভিযানের সময় র্যাব-১২’র সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।  আটক হাবিবুন্নবী দীর্ঘদিন থেকেই গোয়েন্দা নজরদারিতে ছিলেন।

গোয়েন্দা সূত্রে জানা যায়, আটক এসকে হাবিবুন্নবী ১০/১২ বছর সৌদি আরবে থাকার পর প্রথমে জামায়াত-ই-ইসলামী সংগঠনের সঙ্গে জড়িত হন।  সম্প্রতি আইএস জঙ্গী সংগঠনের সঙ্গে জড়িত হয়েছেন বলে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে সন্দেহ করা হচ্ছে।  গত ক’মাস থেকেই বিভিন্ন মাজারে মাজারে তিনি নেটওয়ার্ক গড়ে তুলছেন বলে সন্দেহ করা হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনী বা গোয়েন্দা সংস্থার লোকজনের উপস্থিতি টের পেলেই ঘন ঘন সে অবস্থান পাল্টাচ্ছে।  

বুধবার তাড়াশ উপজেলার নওগাঁ মাজার এলাকায় এলে তাকে আটক করা হয়।

এসকে হাবিবুন্নবী স্থানীয় সাংবাদিকদের জানান, তিনি একজন সুফী পন্থী।  কোনো দেশি বা বিদেশি সংগঠনের সঙ্গে জড়িত নন।  দীর্ঘদিন সৌদি আরবে থেকে বাংলাদেশ ফেরার পর আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভের আশায় বর্তমানে মাজারে মাজারে ঘুরছি।

এ ব্যাপারে তাড়াশ থানা পুলিশের ওসি আমিনুল ইসলাম জানান, গোয়েন্দা সংস্থার তথ্যের ওপর ভিত্তি করে তাকে আটক করা হয়।  তার কাছ থেকে কিছু ইসলামী বই পাওয়া গেছে।

বাদল ভৌমিক/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।