রংপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় চার্জশিট গ্রহণ


প্রকাশিত: ১২:১০ পিএম, ২৯ জুলাই ২০১৫

রংপুরের মিঠাপুকুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে ৬ বাসযাত্রীকে হত্যা মামলার চার্জশিট আমলে নিয়ে পলাতক ৮৬ জামায়াত-শিবির নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাছিত শুনানি শেষে ১৩২ জন আসামির বিরুদ্ধে পুলিশের দাখিল করা চার্জশিট গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এসময় গ্রেফতার হওয়া ৪৬ জন জামায়াত শিবিরের নেতা কর্মী ও মামলার আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আগামী ১২ আগস্ট মামলার পরবর্তী তারিখ ধার্য করেন বিজ্ঞ বিচারক। মামলার শুনানিতে বিজ্ঞ বিচারক আগামী দেড় মাসের মামলার বিচার শেষ করার ঘোষণা দেন।

মামলার পিপি আব্দুল মালেক অ্যাডভোকেট জাগো নিউজকে জানান, চাঞ্চল্যকর এ মামলায় জামায়াত শিবিরের ১৩২ নেতা কর্মীর নামে সন্ত্রাস বিরোধী আইনে চার্জশিট দাখিল করেছে পুলিশ। মামলায় জামায়াত শিবিরের ৪৬ জন নেতাকর্মী গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন এবং আরো ৮৬ জন আসামি পলাতক থাকায় বিজ্ঞ বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কারাগার থেকে ৪৬ জন আসামিকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ জানুয়ারি ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির নবম দিনে কুড়িগ্রামের উলিপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাস খলিল পরিবহন রংপুরের মিঠাপুকুর উপজেলার বাতাসন এলাকায় পৌঁছলে রাত ১টার দিকে জামায়াত শিবির কর্মীরা বাসটি লক্ষ্য করে পেট্রলবোমা নিক্ষেপ করেন। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৪ বাস যাত্রী মারা যান।

আগুনে দগ্ধ হয়ে আহত হন অন্তত ২৫ যাত্রী। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরো ২ বাস যাত্রী নিহত হন।

এ ঘটনায় মিঠাপুকুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।