ছাগলের সঙ্গে মেসি : নেপথ্যের কাহিনি কি?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

আরও একটি নতুন দিন, আরও একটি হ্যাটট্রিক এবং আরও একটি লা লিগা চ্যাম্পিয়ন। লিওনেল মেসির কাছে যেন এসবই এখন মামুলি বিষয়ে পরিণত হয়েছে। খেলতে নামলে গোলের পর গোল, হ্যাটট্রিকের পর হ্যাটট্রিক। এসবই এখন তার কাছে বেশ পুরনো। শিরোপা জয়টাও বেশ পুরনো হয়ে গেছে। তবে, হ্যাটট্রিক করে এবারের লা লিগা চ্যাম্পিয়নশিপ বার্সেলোনার হাতে তুলে দেয়ার পর, সারা বিশ্বেই মেসি ভক্তরা তাকে নিয়ে টুইট করছেন একটি ছাগলের ইমোজি দিয়ে।

দেপোর্তিভো লা করুনার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে স্প্যানিশ লা লিগার চ্যাম্পিনশিপের মুকুট বার্সেলোনার মাথায় পরিয়ে দিলেন মেসি। তিন ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেললো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। চ্যাম্পিয়ন হওয়ার পরই বার্সেলোনার অফিসিয়াল টুইটার পেজে টুইট করে বলা হয়, ‘মেসির আরও একটি হ্যাটট্রিকে নিশ্চিত হলো লা লিগা শিরোপা। সুতরাং, আজ রাতে অনেক বেশি ব্যবহার হবে এই ইমোজি (ছাগলের ছবি)।’

মেসির সঙ্গে ছাগলের ইমোজি ব্যবহারে শুরুতেই অনেকে টাস্কি খেতে শুরু করেছে। কেন, এমন একজন গ্রেটেস্ট ফুটবলারের নামের পাশে ছাগলের ইমোজি ব্যবহার করা হচ্ছে? ব্যবহারকারীরা কখনও শুদ্ধ ইংরেজিতে, কখনও আধাভাঙা ইংরেজিতে কিংবা কখনো নিজস্ব ভাষায় মেসিকে প্রশংসাবানে ভাসিয়ে দিচ্ছেন।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা খুঁজে বের করেছে মেসির সঙ্গে ব্যবহার করা এই ছাগলের ইমোজির গুড় রহস্য। ছাগলের ইংরেজি হচ্ছে GOAT। এই GOAT শব্দটা তৈরি করা হয়েছে মূলতঃ বেশ কয়েকটা শব্দের আধ্যক্ষর নিয়ে। মেসির শ্রেষ্ঠত্ব বোঝাতেই এই শব্দটা এবং ছাগলের ইমোজি ব্যবহার করা হচ্ছে। GOAT মানে হলো, Greatest Of All Time। অর্থ্যাৎ, সর্বকালের সেরা। টেনিস খেলোয়াড় সেরেনা উইলিয়ামস কিংবা অ্যাথলেটিক্সের উসাইন বোল্ট যেমন নিজেদের কীর্তি দিয়ে চির মহিয়ান হয়ে উঠেছেন, মেসিও তেমনি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।