শক্তিশালী কোরিয়াকে হারিয়ে বাংলাদেশ তৃতীয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

যুব অলিম্পিক গেমসের টিকিট না পেলেও দারুণ এক জয় দিয়ে বাছাই পর্ব শেষ করেছে বাংলাদেশ যুব হকি দল। রোববার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের যুবারা ৫-৪ গোলে হারিয়েছে বিশ্ব হকির পরাশক্তি দক্ষিণ কোরিয়াকে। এ জয়ে ২০১৪ সালে রানার্সআপ হয়ে যুব অলিম্পিকে খেলা বাংলাদেশ এবার ফিরছে তৃতীয় হয়ে।

কোরিয়ার বিরুদ্ধে দাপুটে খেলে এক পর্যায় ৪-০ গোলে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারী যুবারা। এরপর কোরিয়া পর পর ৩ গোল করে ম্যাচ জমিয়ে দেয়। পরে বাংলাদেশ পঞ্চম গোল করে জয়ের দিকে এগিয়ে যায়। কোরিয়া ম্যাচ শেষ হওয়ার আগে ব্যবধান কমালে ৫-৪ গোলের জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ।

অধিনায়ক সোহানুর রহমান সবুজ ২টি এবং মোহাম্মদ মেহেদি, সারোয়ার শাওন ও মোহাম্মদ উদ্দিন একটি করে গোল করেন। দক্ষিণ কোরিয়ার গোল করেছেন জন, লী সাং, চিওন মিন ও চুই ইনঅক।

শনিবার সেমিফাইনালে ৯-২ গোলে ভারতের কাছে হারায় অক্টোবরে আর্জেন্টিনায় অনুষ্ঠিতব্য যুব অলিম্পিকে খেলার স্বপ্ন শেষ হয়ে যায় বাংলাদেশের। এবার গ্রুপ পর্বে বাংলাদেশ সিঙ্গাপুরকে ১০-৪, চাইনিজ তাইপেকে ১২-২ এবং কম্বোডিয়াকে ২০-০ গোলে পরাজিত করে। মালয়েশিয়ার কাছে ৭-৪ গোলে হারে এবং পাকিস্তানকে ৩-৩ গোলে রুখে দিয়ে তারা উঠেছিল শেষ চারে।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।