খালেদার বিচার মানে বিএনপি ভাঙা নয় : ইনু


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৮ জুলাই ২০১৫
ফাইল ছবি

জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়ার বিচার করা মানে বিএনপি ভাঙা নয় সুবিচার নিশ্চিত করা। তিনি বলেন, ‘কোনো আগুন সন্ত্রাসী, দুর্নীতিবাজ, যুদ্ধাপরাধীদের বিচার করা মানে কোনো দল ভাঙা নয়। আর দল ভাঙা ও দল নিষ্ক্রিয় করা সরকারের কোনো লক্ষ নয়। দল থাকবে তবে দলের মধ্যে কোনো নেতা অপরাধী হলে ন্যায়বিচারের স্বার্থে তাকে কোনো প্রকার ছাড় দেয়া যাবে না।’

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ক্যাবল টিভি দর্শক ফোরাম আয়োজিত গোল্ডেন ওয়ার্ল্ড সেরা সাংবাদিক পুরস্কার-২০১৪ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

দর্শক ফোরামের সভাপতি শাহাবুদ্দিন শাহাবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও গোল্ডেন ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদা হোসেন প্রমুখ।

হাসানুল হক ইনু বলেন- রাজনৈতিক দল কোনো অপরাধী, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীদের আশ্রয়স্থল হতে পারে না। কারণ আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিবাজ, যুদ্ধাপরাধী নেতা-নেত্রী যদি কোনো গণতান্ত্রিক দলে থাকে তাহলে দলের সাংগঠনিক অবস্থা এমনিতেই ভেঙ্গে পড়বে।

মন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ‘আগুন সন্ত্রাসী ও দুর্নীতিবাজ খালেদা ও তারেক রহমানকে বাদ দিয়ে দলকে শক্তিশালী করুন। এতে বিএনপি শক্তিশালী রাজনৈতিক দলে পরিণত হবে।’

ইনু বলেন, টেলিভিশন সম্প্রচার কমিশন হবে সম্প্রচার আইন ও সাংবাদিকদের সুরক্ষায়। এই কমিশন সরকার ও রাষ্ট্রের স্বার্থ দেখবে। সম্প্রচার কমিশন ও আইনের মাধ্যমে সরকারি হস্তক্ষেপে কোনো প্রতিষ্ঠান ধ্বংস হবে না।

মন্ত্রী বলেন, সম্প্রচার কমিশনের মাধ্যমে গণমাধ্যম জীবন্ত হবে। কিন্তু যারা অপরাধী তারা থাকবে না। যারা রাষ্ট্র ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না সম্প্রচার ও রাজনীতি থেকে তাদের দূরে রাখতে হবে। এ কাজ আমি একা করতে পারবো না। গণমাধ্যমকেও সহযোগিতা করতে হবে।

তথ্যমন্ত্রীর বক্তব্যের পরপরেই দর্শক জরিপে সেরা সাংবাদিক ও অনুষ্ঠান নির্মাতাদের পুরস্কৃত করা হয়।

এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।