সরকার দেশকে নিজেদের শৃঙ্খলে নিতে চাচ্ছে : খন্দকার মাহবুব


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

ভারসাম্য হারিয়ে বর্তমান সরকার একের পর এক আইন করে পুরো দেশকে নিজেদের শৃঙ্খলে নিতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সোমবার দুপুরে রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গণ-অভ্যুত্থানের মাধ্যমে এদের পতন করতে হবে বলেও উল্লেখ করেন তিনি বলেন, আমার মনে হয় তারা (সরকার) ভারসাম্য হারিয়ে ফেলছেন। এ জন্য এ অবৈধ সরকার আইনের পর আইন করে পুরো দেশেকে নিজেদের শৃঙ্খলে আবদ্ধ করতে চায়। তারা গণমাধ্যমের কণ্ঠরোধে সম্প্রচার নীতিমালা করেছে। মানুষের বাক স্বাধীনতার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইন করেছে। তাদের বিরুদ্ধে কেউ কথা বললেই ব্যবস্থা নেওয়া হয়।

তিনি বলেন, এ সরকারের সব অবৈধ কার্মকাণ্ডের বিরুদ্ধে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মকে ঐক্যবদ্ধ হতে হবে। খালেদা জিয়া তিন-তিনবারের প্রধানমন্ত্রী। তিনি তার সময় মতো আমাদের ডাকবেন। তার ডাকে সাড়া দিয়ে গণ-অভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘাটাতে হবে।

সংগঠনের সভাপতি ঢালি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় আরও বক্তব্য রাখেন- বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-আইন সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সাবেক এমপি শাম্মী আকতার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।