সাঁতারুদের পথেই ভারোত্তোলকরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৬ এপ্রিল ২০১৮

ছোট হয়ে আসছে বাংলাদেশের কমনওয়েলথ গেমস। বুধবার জমকালো উদ্বোধনের পর বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ক্রীড়াবিদদের শ্রেষ্ঠত্বের লড়াই। গোল্ড কোস্টে বাংলাদেশ দল পাঠিয়েছে ৬ ডিসিপ্লিনে। এর মধ্যে কর্মকর্তাদের চরম ব্যর্থতায় গোল্ড কোস্টে গিয়েও অংশ না নিয়ে ফিরতে হচ্ছে দুই বক্সারকে।

প্রথম দুই দিনে বাংলাদেশ সাঁতার ও ভারোত্তোলনের ৬ ইভেন্টে অংশ নিয়ে বিদায় নিয়েছে। লাল-সবুজ জার্সিধারীদের গেমসও আসছে ছোট হয়ে। সাঁতারু নাহিদ, আরিফ ও নাজমাদের মতো তিন ভারোত্তোলক ফুলপতি চাকমা, ফাইমা আক্তার ময়না ও শিমুল কান্তি সিং বিদায় নিয়েছেন নিজ নিজ ইভেন্টের প্রথম রাউন্ড থেকে।

ভারোত্তোলনে মেয়েদের ৫৩ কেজি ওজন শ্রেণিতে ফুলপতি চাকমা মোট ওজন তুলেছেন ১৫৩ কেজি। তিনি স্ন্যাচে ৬৮ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ৮৫ কেজি তুলেছেন। ফাইমা আক্তার ময়না ৫৮ কেজি ওজন শ্রেণিতে ১৫ জনে হয়েছেন ১৩ তম। তিনি মোট ওজন তুলেছেন ১৬৪ কেজি। এর মধ্যে স্ন্যাচে ৬৬ ও ক্লিন অ্যান্ড জার্কে ৮৮ কেজি।

ছেলেদের ৬৯ কেজি ওজন শ্রেণিতে শিমুল কান্তি সিংহ স্ন্যাচে ১১৫ কেজি তুললেও ক্লিন অ্যান্ড জার্কে ১৪০ কেজি তুলতে ব্যর্থ হন।

আরআই/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।