যুব গেমস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১০ মার্চ ২০১৮

দেশের খেলাধুলার পাতায় যোগ হওয়া নতুন অধ্যায় ‘বাংলাদেশ যুব গেমস।’ যার আনুষ্ঠানিক উদ্বোধন হলো আজ (শনিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসের চূড়ান্ত পর্ব উদ্বোধন করেন।

উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী যুব গেমস আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী আশা করছেন, এ গেমসের মাধ্যমে নতুন নতুন খেলোয়াড় তৈরি হবে।

সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামে আসন গ্রহণের পর জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। যুব গেমসের উপজেলা, জেলা ও বিভাগী পর্যায়ের খেলা শেষে শুরু হলো পদক জয়ের লড়াই। ২১ টি ডিসিপ্লিন নিয়ে হয়েছে প্রথম বাংলাদেশ যুব গেমস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের আগে ৩০ মিনিটের অনুষ্ঠানপূর্ব আয়োজনও ছিল। সেখানে ডিজে শো’র পাশাপাশি বাংলাদেশের খেলাধুলার বিভিন্ন সাফল্য নিয়ে একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়।

গেমসের প্রথম পর্বের বিভিন্ন খেলা নিয়ে তৈরি ভিডিও দেখানোর পর চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী ৮ বিভাগের খেলোয়াড়রা মাঠে প্রবেশ করে মার্চপাস্টে অংশ নেন।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।