নৌ-কর্মকর্তাদের সম্মানে অর্ধনমিত মার্কিন পতাকা


প্রকাশিত: ০২:২০ পিএম, ২২ জুলাই ২০১৫

বন্দুকদারীর হামলায় নিহত পাঁচ নৌ-কর্মকর্তাদের প্রতি সম্মান জানাতে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বুধবার দেশটির সকল সরকারি অফিস আদালতে পতাকা অর্ধনমিত রাখা হয়।

প্রসঙ্গত, মার্কিন নৌবাহিনীর একটি রিক্রুটমেন্ট সেন্টারে প্রবেশ করে বন্দুকদারীর ছোড়া এলোপাতাড়ি গুলিতে নিহত হন চার মেরিন সেনা। নৌ সেনাদের পাল্টা আক্রমনে মহম্মদ ইউসুফ আবদুল আজিজ নামের ওই বন্দুকদারীরও মৃত্যু ঘটে।

তবে নিহত মহম্মদ ইউসুফ আবদুল আজিজ বেশ কয়েক বছর ধরে আমেরিকার বাসিন্দা বলে জানিয়েছে এফবিআই। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে চলতি বছরের শুরুতে একবার গ্রেফতার করা হয়েছিলো তাকে।

হামলার ঘটনার পর শাতানুগা থেকে কয়েক মাইল দূরে ইউসুফের বাড়িতে অভিযান চালায় মার্কিন পুলিশ। সেখান থেকে দুই মহিলাকে গ্রেফতার করা হয়। ইউসুফের সঙ্গে আইএস জঙ্গি গোষ্ঠীর কোনো সংশ্লিষ্টতা আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

এসকেডি/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।