ফালুর বিদেশ যাওয়ার অনুমতি সংক্রান্ত আবেদন হাইকোর্টে খারিজ


প্রকাশিত: ১২:২৭ পিএম, ২২ জুলাই ২০১৫

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বেসরকারি টেলিভিশন (এনটিভির) ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী ফালুর বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। বুধবার তার পক্ষে করা এক আবেদনের শুনানিতে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মোসাদ্দেক আলী ফালুর আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জাগো নিউজকে বলেন, বুধবার তার পক্ষে করা এক আবেদনের শুনানি করতে গেলে আদালত কোন আদেশ না দেওয়ায় মোসাদ্দেক আলী ফালুর আইনজীবী হিসেবে ওই আবেদন ফিরিয়ে নেই। ফলে আবেদনটি আদালতে (নট প্রেস রিজেক্টেট) উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন। এখন আমরা হাইকোর্টের অন্য কোন বেঞ্চে শুনানির জন্য যাব।

গত ২৭ জুন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালুকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ফিরিয়ে দেয় ইমিগ্রেশন পুলিশ। ওমরা পালনের উদ্দেশে ফালু সৌদি-আরব যাওয়ার জন্য রওয়ানা হয়েছিলেন।

ইমিগ্রেশন পুলিশের দাবি- মোসাদ্দেক আলী ফালুর বিদেশ যেতে পুলিশ ক্লিয়ারেন্স নেই। গত ২৭ জুন শনিবার সন্ধ্যা ৭ টা ১০ মিনিটের দিকে তাকে বিমান বন্দর থেকে ফিরিয়ে দেয়া হয়। এর আগে গত ২৪ জুন জামিনে মুক্তি পেয়ে অসুস্থতার জন্য বারডেম হাসপাতালে ভর্তি হন মোসাদ্দেক আলী ফালু। চিকিৎসা শেষে ২৬ জুন তিনি হাসপাতাল থেকে ছাড়া পান।

ওমরা পালনের জন্য শনিবার সন্ধ্যা ৭ টার দিকে তিনি এমিরাত এয়ারলাইন্সের একটি বিমানযোগে সৌদি আরব যাওয়ার উদ্দেশে শাহজালাল বিমান বন্দরে যান। সেখান থেকে ইমিগ্রেশন পুলিশ তাকে ফেরত পাঠায়।

এ ব্যাপারে বিমানবন্দর এপিবিএনের সিনিয়র এএসপি আলমগীর হোসেন শিমুল সাংবাদিকদের জানান, সঙ্গত কারণেই মোসাদ্দেক আলী ফালুকে সৌদি যেতে বাধা দেয়া হয়েছে।

ফালু এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্সের (অ্যাটকো) প্রেসিডেন্ট। গত ২৭ জুন হযরত শাহজালাল (র.) বিমানবন্দরে মোসাদ্দেক আলী ফালুকে বাধা দেওয়ার বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবী। আবেদনে তাকে বিদেশে যাওয়ার অনুমতির জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা চাওয়া হয়। কেন বিদেশে যেতে দেওয়া হবে না এ সংক্রান্ত রুল জারির আবেদনেও করা হয়।

এফএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।