বৃষ্টিতে ৬৯ রানে পিছিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১১:২৬ এএম, ২২ জুলাই ২০১৫

দু`দফা বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয় চট্টগ্রাম টেস্টের তৃতীয় সেশনের খেলা। আর এর ফলে ৬৯ রানে পিছিয়ে থেকেই দ্বিতীয় দিনের খেলা শেষ করলো বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ১৭৯ রান। মুশফিকুর রহিম ১৬ ও সাকিব আল হাসান ১ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

দুপুর ৩টা ১২ মিনিটে বৃষ্টি শুরু হলে আম্পায়ররা খেলা বন্ধ করতে বাধ্য হন । বৃষ্টি থামার পর বিকাল ৪টার দিকে আবারও দিনের বাকি সময়ের খেলা শুরু হয়। মাত্র এক বল হওয়ার পর বিকেল চারটার দিকে দ্বিতীয়বার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টি হানা দেওয়ায় পরিত্যক্ত হয়ে যায় দিনের বাকি খেলা।

এর আগে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দেখেশুনেই ব্যাট করছে টাইগার দুই ওপেনার তামিম-ইমরুল। কিন্তু ভন জিলের লেগস্ট্যাম্পের বাইরের বলে টাইমিং মিস করে ২৬ রানে স্ট্যাম্পিং হয়ে ফিরে  যান ইমরুল কায়েস। এরপর সিমন হার্মারের বলে দায়িত্বজ্ঞানহীন শটে ৬ রানে ফিরে যান স্বাগতিকদের টেস্ট ভারসা মুমিনুল হক।

এরপর মাহমুদউল্লাহর সাথে ৮৯ রানের জুটি গড়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ডিন এলগারের বলে সুইপ করতে যেয়ে ৫৭ রানে বোল্ড হন টাইগার এই ওপেনার। আউট হওয়ার তুলে নেন নিজের ক্যারিয়ারের ১৮তম অর্ধশত। আর বৃষ্টির ঠিক আগ মুহূর্তে ফিলিন্ডারের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরে যান মাহমুদউল্লাহ। আউট হওয়ার আগে তিনিও ক্যারিয়ারের ১২তম অর্ধশত পূরণ করেন।

মঙ্গলবার মুস্তাফিজুর রহমান এবং জুবায়ের হোসেনের বোলিং তোপে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন নিজেদের করে নেয় বাংলাদেশ। প্রথম সেশনে বাংলাদেশ একটু এলোমেলো থাকলেও দ্বিতীয় সেশন থেকেই দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরে টাইগার বোলাররা। ২৪৮ রানেই গুটিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকার মত শক্তিধর দলকে। বাংলাদেশের পক্ষে ৪টি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। এছাড়া জুবায়ের হোসেন পান ৩টি উইকেট।

এমআর/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।