বগুড়ায় সরকারি খাদ্য গুদামে রাখা ট্রাকে আগুন


প্রকাশিত: ১০:০৫ এএম, ২২ জুলাই ২০১৫

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া সরকারি খাদ্য গুদামে রাখা একটি খালি ট্রাকে আগুন লেগে সামনের অংশ পুড়ে গেছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে আগুন লাগে।

ট্রাক মালিকের ধারণা চোররা ট্রাকটি চুরি করার জন্য কেবিনের ভেতরের তারে সংযোগ দিতে গিয়ে আগুন ধরে যায়। কেবিন পুড়ে যাওয়ায় তার দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

স্থানীয়রা জানান, সরকারি খাদ্য গুদামে দীর্ঘদিন ধরে রাতে মালিকানাধীন বেশ কয়েকটি ট্রাক রাখা হয়েছিল। ঘটনার দিন রাতেও ৪/৫টি ট্রাক ছিল। এর মধ্যে ঢাকা মেট্রো-ট-১৮-২৯০৭ নম্বর ট্রাকে হঠাৎ করে আগুন ধরে যায়। পরে স্থানীয় ও গুদামের শ্রমিকরা পানি ও বালি দিয়ে প্রায় আধ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই ট্রাকের সামনের অংশ (কেবিন) ও ইঞ্জিনের কিছু অংশ পুড়ে যায়।

ট্রাক মালিক তালোড়া স্বর্গপুর গ্রামের সিদ্দিক হোসেন জানান, ঈদের আগে ট্রাকটি নিরাপত্তার জন্য খাদ্য গুদামে রাখা ছিল। ধারণা করা হচ্ছে চোররা ট্রাকটি চুরি করার জন্য কেবিনের ভেতরের তারে সংযোগ দিতে গিয়ে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। এতে তার প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

তালোড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) আলমগীর হোসেন ট্রাকে আগুন লাগার কথা স্বীকার করে বলেন, ঈদের ছুটির কারণে স্থানীয় লোকজন নিরাপদ মনে করে কয়েকটি ট্রাক রেখে ছিল।

দুপচাঁচিয়া থানা  পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল চন্দ্র চক্রবর্তী বলেন, `ঘটনার পরই পুলিশ গিয়েছিল। সরকারি খাদ্য গুদামে জনসাধারণের ব্যবহার নিষিদ্ধ। তারপরও কর্তৃপক্ষ কেন ট্রাক রেখেছে বিষয়টি তদন্ত করা হচ্ছে।`

লিমন বাসার/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।