দেশে পূর্ণ গণতন্ত্র আসতে সময় লাগবে : সিইসি


প্রকাশিত: ০৯:১১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৪

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ বলেছেন, এদেশে বারবার গণতন্ত্র বাধাগ্রস্ত হচ্ছে। পূর্ণ গণতন্ত্র আসতে সময় লাগবে।

খুলনার একটি হোটেলে বৃহস্পতিবার সকালে এক কর্মশালায় এ কথা বলেন তিনি। ‘প্রার্থী ব্যবস্থাপনা পদ্ধতি ও ফল ব্যবস্থাপনা পদ্ধতি’ বিষয়ক অভিজ্ঞতা বিনিময় কর্মশালার আয়োজন করে স্ট্রেনদেনিং ইলেকশন ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ প্রকল্প।

বিরোধী দলের মধ্যবর্তী নির্বাচন সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রকিব  উদ্দীন বলেন, নির্বাচন কমিশন সব সময় নির্বাচনের জন্য প্রস্তুত থাকে। আর সব রাজনৈতিক দলের সমঝোতা হলে যেকোনো সময় নির্বাচন সম্ভব।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য দরকার স্বচ্ছ ভোটার তালিকা। সে কাজটি সম্পন্ন করা হয়েছে। ভোটার তালিকায় কোনো ভুলক্রটি নেই।

সিইসি বলেন, ‘জাতীয় নির্বাচনের আগে কয়েকটি সিটি কর্পোরেশন নির্বাচনে বিরোধী দল জয়ী হয়েছিল। আমাদের ধারণা ছিল সেই হিসাবে বিরোধী দল নির্বাচনে আসবে।’

‘বিতর্কিত’ ও ‘কারচুপি’র নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে নির্বাচন কমিশন যথেষ্ট সচেতন। অনেক নির্বাচন স্থগিত করা হয়েছিল। আবার বাতিলও হয়েছে অনেক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।