১৬ বছরের বন্ধন ছিন্ন করে রিয়াল ছাড়লেন ক্যাসিয়াস


প্রকাশিত: ০৫:৪৬ এএম, ১৩ জুলাই ২০১৫

রিয়াল মাদ্রিদের ‘ঘরের ছেলে’ হয়ে ওঠা ইকার ক্যাসিয়াসের সঙ্গে ক্লাবটির ১৬ বছরের বন্ধন ছিন্ন হয়ে গেল। লা লিগার ক্লাবটি ছেড়ে স্পেনের এই গোলরক্ষক পর্তুগালের ক্লাব পোর্তোতে যোগ দিচ্ছেন। শনিবার রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

৩৪ বছর বয়সী ক্যাসিয়াস তার উজ্জ্বল ক্যারিয়ারে দীর্ঘ সময় রিয়াল মাদ্রিদ ও স্পেন জাতীয় দলের গোলপোস্ট সামলেছেন। রিয়ালের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতেন তিনি। আর স্পেনের হয়ে যেতেন একটি বিশ্বকাপ ও দুটি ইউরো চ্যাম্পিয়নশিপ।

সাম্প্রতিক বছরগুলোয় ক্যাসিয়াস উজ্জ্বলতা অনেকটাই হারিয়ে ফেলেন। রিয়ালের এক সময়ের নায়ককে সমর্থকরা নিয়মিত দুয়ো দিতে থাকে। গত মৌসুমে রিয়ালের বড় কোনো শিরোপা না জেতার দায়ও অনেকেই তাকে দেয়।

চারদিকে গুঞ্জন চলছে রিয়াল ক্যাসিয়াসের শূন্যতা পূরণ করতে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৪ বছর বয়সী গোলরক্ষক দাভিদ দে হেয়াকে নিতে পারে। স্পেন দলেও ক্যাসিয়াসের জায়গাটা তিনিই নিতে যাচ্ছেন।   

রিয়ালের ওয়েবসাইটে ক্লাবটিতে ক্যাসিয়াসের ক্যারিয়ারের বিস্তারিত বর্ণনা দিয়ে তাকে তার অবদানের জন্য ধন্যবাদ জানানো হয়েছে।

১৯৯৯ সালে রিয়াল মাদ্রিদে ১৮ বছর বয়সী ক্যাসিয়াসের অভিষেক হয়। তিনটি চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে রিয়ালের হয়ে পাঁচটি লা লিগা, দুটি কিংস কাপ ও একটি ক্লাব বিশ্বকাপ শিরোপা জেতেন তিনি।

১৬ বছর ধরে ৭২৫টি ম্যাচে রিয়াল মাদ্রিদের গোলবার আগলেছেন ক্যাসিয়াস। রাউলের পর রিয়ালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড় তিনিই।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।