সেহরিতে চিকেন মিন্ট কারি


প্রকাশিত: ০৫:৩০ এএম, ১৩ জুলাই ২০১৫

সেহরির খাওয়া-দাওয়াটা রমজান মাসে অনেকের কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। খাবার যা স্বাস্থ্যকর তা মুখে রোচে না আবার যা মুখরোচক তা স্বাস্থ্যসম্মত হয় না। রইলো স্বাস্থ্যকর, সুস্বাদু, সহজে তৈরি করা যায় এমন একটি রেসিপি-

উপকরণ :
চিকেন ১ কেজি, পেঁয়াজ কুচি ২ কাপ, আলু মাঝারি ২টি, টমেটো কিউব ১ কাপ, পুদিনাপাতা ১/২ কাপ, এলাচি ৪টি, দারুচিনি ২টি, আদা-রসুন বাটা দেড় টেবিল চামচ, হলুদ ১/৪ চা চামচ, লাল মরিচের গুঁড়া ১/২ চা চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, ধনে ১/২ চা চামচ, লবণ পরিমাণমতো, তেল ১/২ কাপ।

প্রণালি :
মুরগি ছোট করে কেটে ধুয়ে নিন। আলু ছোট কিউব করে কেটে সেদ্ধ করে ডুবো তেলে হালকা রং করে ভেজে নিন। এবার মুরগিতে সামান্য লবণ ও সামান্য হলুদ মেখে সেদ্ধ করুন। সেদ্ধ করার সময় আলাদা পানি দেবেন না। জ্বাল কমিয়ে সেদ্ধ করতে দিন, দেখবেন এমনিতেই মাংস থেকে পানি বের হয়ে আসবে। এবার প্যানে তেল দিন। তেল গরম হলে বাদামি করে পেঁয়াজ ভাজুন। এবার একে একে সব মসলা দিয়ে ভালো করে কষিয়ে নিন। এবার তাতে মাংস ও আলু দিয়ে দিন। অল্প পানি দিয়ে ঢাকনা দিয়ে ১০ মিনিট রান্না করুন। পানি শুকিয়ে এলে পুদিনাপাতা কুচি করে দিয়ে নেড়ে নামিয়ে ফেলুন।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।