ইফতারে চিকেন শর্মা


প্রকাশিত: ০৫:১৬ এএম, ১৩ জুলাই ২০১৫

ইফতারে ভাজাপোড়ার কোনো পদ না থাকলে, পুরো আয়োজনটাই কেমন অসম্পূর্ণ লাগে। তাই বলে তো আর শরীরের জন্য ক্ষতিকর কিছু বেছে নেয়া যায় না। ইফতারের জন্য সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার হিসেবে তৈরি করতে পারেন মজার স্বাদের চিকেন শর্মা। রইলো রেসিপি-

উপকরন :
ময়দা ২ কাপ, ইস্ট ১ চা চামচ, গুঁড়া দুধ ১ চা চামচ, চিনি আধা চা চামচ, হাড় ছাড়া মুরগির মাংসের বড় টুকরো ২টি, মেয়নেজ ২ টেবিল চামচ, শসা কুচি ২ টেবিল চামচ, গাজর কুচি ১ টেবিল চামচ, মাখন ২ টেবিল চামচ, সয়াসস ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, লবণ স্বাদমত।

প্রনালি :
প্রথমে ময়দা, গুঁড়া দুধ, চিনি ও ইস্ট ভালো করে মিশিয়ে কুসুম গরম পানি দিয়ে ময়ান করে ১৫ মিনিট রেখে দিয়ে ২ ভাগে ২টি রুটি বেলে নিয়ে প্রিহিটে ওভেনে ১৮০ ডিগ্রি সে. ১৫ মিনিট বেক করে নিন। এবার মাংসের টুকরো মাখন, সয়াসস, টমেটো সস ও মেয়নেজ দিয়ে আধা ঘণ্টা মাখিয়ে নিয়ে ওভেনে ২০০ ডিগ্রি সে. গ্রে. বেক করে নিয়ে ছোট ছোট টুকরো করে নিন। এবার মাংসের টুকরো মেয়নেজ, শসা ও গাজর কুচি একত্রে ভালোভাবে মিশিয়ে নিয়ে বেক করা রুটির মাঝে মাখন ব্রাশ করে দিয়ে মাংসের মিশ্রণ দিয়ে রোলের মতো পেঁচিয়ে নিন। তৈরি হয়ে গেল চিকেন শর্মা।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।