ডেপুটিকে ছাড়িয়ে গেলেন ক্যাপ্টেন


প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১২ জুলাই ২০১৫

ক্রিকেটে প্রতিপক্ষের ব্যাটিং শিবিরকে ঘায়েল করার প্রধান অস্ত্র বোলিং। আর এ বোলিংয়ে প্রতিপক্ষকে ঘায়েল করলেও নিজেদের মধ্যে যে এক অদৃশ্য প্রতিযোগিতা চলে তা হয়তো অনেকেরই অজানা। তেমনি এক প্রতিযোগিতায় রয়েছেন টাইগারদের দলনেতা (ক্যাপ্টেন) মাশরাফি বিন মর্তুজা ও সহ-অধিনায়ক (ডেপুটি) অলরাউন্ডার সাকিব আল হাসান।

অর্থাৎ কে হবেন ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় বোলার, যিনি দুইশ` উইকেট নেবেন। মাশরাফি বিন মর্তুজা নাকি সাকিব আল হাসান? তবে এ প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে মর্তুজা। রোববার মোট উইকেটের সংখ্যায় নিজের ডেপুটিকে ছাড়িয়ে গেলেন মি. ক্যাপ্টেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরুর সময় মাশরাফির উইকেট ছিল ১৫৫ ম্যাচে ১৯৮টি। সাকিবের ১৫৪ ম্যাচে ১৯৮টি। রোববার আঁটসাঁট বোলিং করলেও সাকিবকে থাকতে হয় উইকেট শূন্য। অন্যদিকে ফারহান বাহারদিনকে শেষ ব্যাটসম্যান হিসেবে ডিপ মিড উইকেটে নাসিরের ক্যাচ বানিয়ে ম্যাচে একটি উইকেট পেয়েছেন মাশরাফি। ফলে উইকেট শিকারে মাশরাফি ১৯৯, সাকিব ১৯৮।

এখন পরবর্তী অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দেখার অপেক্ষা কে পায় উইকেট শিকারের দ্বিশতকের দেখা, মাশরাফি নাকি সাকিব?

উল্লেখ্য, বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে দুইশ` উইকেট আছে আবদুর রাজ্জাকের। ১৫৩ ম্যাচে তার উইকেট ২০৭টি।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।