নড়াইলে জমে উঠেছে ঈদের কেনাকাটা


প্রকাশিত: ১১:৫৬ এএম, ১২ জুলাই ২০১৫

শেষ মুহুর্তে এসে নড়াইলে জমে উঠেছে ঈদের কেনাকাটা। সকাল থেকে শুরু করে গভীর রাত প্রর্যন্ত চলে এ বেচাকেনা। আর ক্রেতা সাধারণকে আকৃষ্ট করতে ফ্যাশন হাউজগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

বাজার ঘুরে দেখা গেছে, এবারের ঈদে মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে কিরণমালা, পাখি, ফ্লোরটাচসহ বিভিন্ন দেশি বিদেশি থ্রিপিচ ও টুপিচ। আর নারীদের তালিকায় বেনারসি, টাঙ্গাইল, সিল্কসহ বিভিন্ন প্রকার শাড়ি। আর ছেলেদের পছন্দের তালিকায় রয়েছে, মোদি কোটি সেট, পাঞ্জাবি, টি সার্ট, জিন্স প্যান্টসহ বিভিন্ন প্রকার দেশি-বিদেশি পোশাক।

shop

বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, এবার ঈদের বাজারে বিভিন্ন ধরনের দেশি বস্ত্রের পাশাপাশি ভারতীয় বস্ত্রও পাওয়া যাচ্ছে। মোটামুটি মানের থ্রি পিচ ৩ হাজার থেকে ৪ হাজার টাকায় বিক্রি হচ্ছে। নিলাম্বরী, কাতান, কোটা শাড়ি, ব্লক, বাটিক, বল প্রিন্ট, সুতি, জামদানি, জর্জেট, রাজশাহী সিল্ক, তসর, টাঙ্গাইল সিল্ক এবং কারুকাজ করা বিভিন্ন ধরনের শাড়ি বিপণি কেন্দ্রগুলোতে শোভা পাচ্ছে। এছাড়া বিভিন্ন ধরনের কাজ করা শাড়ি ৪ হাজার টাকা থেকে ৬ হাজার টাকার মধ্যে বিক্রয় হচ্ছে। শিশুদের জন্য রয়েছে বাহারি ডিজাইনের পোশাক। দোকানিরা বলছে, গতবারের তুলনায় এ বছর দাম ক্রেতাদের সাধ্যের মধ্যে রয়েছে আর দেশি কাপড়ের চেয়ে  বিদেশি কাপড়ের চাহিদা বেশি।

বাজারে পোশাক কিনতে আসা রিফা তাসফিয়া জাগো নিউজকে জানায়, দাম বেশি হলেও এবারের ঈদে কিরণমালা জামা কিনেছি।

পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জাগো নিউজকে জানান, রমজান ও ঈদকে সামনে রেখে ব্যাংক, বীমাসহ ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা দিতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। বিশেষ করে মলম পাটি, অজ্ঞান পাটিদের ধরতে সাদা পোশাকে কাজ করছে পুলিশ।

হাফিজুল নিলু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।