আবারো অনিশ্চতায় কাতার বিশ্বকাপ


প্রকাশিত: ০৩:২৪ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

কাতার বিশ্বকাপ নিয়ে সংশয় যেন কাটছেই না। কখনো গুঞ্জন উঠছে কাতারে বিশ্বকাপ হবে না। আবার কখনো ফিফার পক্ষ থেকে বলা হচ্ছে কাতারেই বিশ্বকাপ হবে। আবারো গুঞ্জন উঠেছে কাতারে বিশ্বকাপ হচ্ছে না। তবে সেটাকে গুঞ্জন বলা যায় না। ফিফার নির্বাহী কমিটির সদস্য জোয়ানজিগার জানিয়েছেন কাতারে ২০২২ বিশ্বকাপ হচ্ছে না। তার মূল কারণ, গ্রীষ্মকালে কাতারের তীব্র গরম।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি মনে করি শেষ পর্যন্ত কাতারে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে না। এটা আমার ব্যক্তিগত মতামত। কারণ, ডাক্তাররা বলেছেন গ্রীষ্মকালে কাতারে বিশ্বকাপ আয়োজন সম্ভব নয়। তারা এটার নিশ্চয়তা দিতে পারবে না।’

কাতার ২০২২ বিশ্বকাপ গ্রীষ্মকালে আয়োজনের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম বানাচ্ছে। এ প্রসঙ্গে জোয়ানজিগার বলেন, ‘একটা বিশ্বকাপ কেবল স্টেডিয়ামের উপর নির্ভর করে না। দর্শকরা বিশ্বের নানান প্রান্ত থেকে আসবে। গরমের কারণে তারা খেলার দিকে মনোযোগ দিতে পারবে না।গরম কিছু কিছু দর্শকের জন্য ঝুঁকি হয়ে দাঁড়াতে পারে।আমি মনে করি এ বিষয়ে একটি তদন্ত চালানো উচিত।’

তবে ২০২২ বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে কাতার বদ্ধ পরিকর। তারা পাশে পাচ্ছেন ফিফার সভাপতি সেপ ব্লাটারকে। তিনিও চান কাতারেই ২০২২ বিশ্বকাপ আয়োজিত হোক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।