মিনু, বুলবুল, নাদিমসহ ৫৫ জনের বিরুদ্ধে চার্জশিট


প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৬ জুলাই ২০১৫

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপি নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা ও নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ বিএনপির ৫৫ নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট উপস্থাপন করেছে পুলিশ।

রাজশাহী নগরীতে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় ৩১ মে মহানগর পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আশিকুর রহমান আদালতে ওই চার্জশিট দাখিল করেন। তবে সোমবার তা আদালতে উপস্থাপন করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিকুর রহমান জানান, গত ২০ জানুয়ারি শিশির পরিবহন নামের যাত্রীবাহী একটি বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে রাজশাহী বাস স্ট্যান্ডে পৌঁছায়। বাসটি রাজশাহী রেশম ভবনের সামনে গেলে পেট্রোল বোমা হামলা চালিয়ে আম্বিয়া বেগম নামের এক নারীকে দগ্ধ করে অবরোধ সমর্থকরা। এ ঘটনায় ২১ জানুয়ারি বিএনপির শীর্ষ চার নেতাসহ ২৯ জনের নাম উল্লেখ করে ৮৯ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

২৩ জানুয়ারি মামলাটি তদন্তের জন্য নগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তদন্ত শেষে ৫৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

এর আগে গত বছরের ২৯ সেপ্টেম্বর পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার হত্যা মামলা, ৪ ফেব্রুয়ারি নগরীর বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) খান মোহাম্মদ শাহরিয়ারকে গুলি করে হত্যা চেষ্টার মামলাসহ বেশ কয়েকটি মামলায় আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

শাহরিয়ার অনতু/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।