আঞ্চলিকতাকে উস্কে দিচ্ছে শাবি উপাচার্য অভিযোগ শিক্ষকদের


প্রকাশিত: ১০:১৩ এএম, ০৬ জুলাই ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার বিরুদ্ধে আঞ্চলিকতাকে উস্কে দেয়ার অভিযোগ তুলেছেন আন্দোলনকারী শিক্ষকরা।

সোমবার উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনে অংশ নেয়া `মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ`র পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়।

`মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ`র আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য বেশ কয়েকবার ষড়যন্ত্রমূলকভাবে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সভা করার অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হন। উপাচার্য প্রশাসনিক ভবনে অফিস করতে ব্যর্থ হয়ে আঞ্চলিকতাকে উস্কে দেয়ার জন্য বিভিন্ন সময় নাম সর্বস্ব সংগঠনের  ইফতার মাহফিল ও লোক দেখানো কার্যক্রমে অংশগ্রহণ করেন।  

আন্দোলনের এ যৌক্তিকতার প্রতি সম্মান জানিয়ে অযোগ্য, দুর্নীতিবাজ, অসৎ উপাচার্যকে সরিয়ে একজন দক্ষ, সৎ অধ্যাপককে উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে শাবিপ্রবিকে রক্ষার দাবি জানানো হয়।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া বলেন, বিশ্ববিদ্যালয় সবার। এখনে দেশের বিভিন্ন জেলা, উপজেলা থেকে পড়তে আসা শিক্ষার্থীদের সংগঠন রয়েছে। এখানে আঞ্চলিকতাকে উস্কে দেওয়ার সুযোগ নেই।

এর আগে সকাল ৮টা থেকেই উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষকরা ১৫তম দিনের মতো প্রশাসনিক ভবন-২ (উপাচার্য ভবন) এর সামনে অবস্থান নেয় শিক্ষকরা।

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।