তথ্য ও যোগাযোগপ্রযুক্তি নীতিমালার খসড়া অনুমোদন


প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৬ জুলাই ২০১৫

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নীতিমালা আইন-২০১৫ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এ ছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৫-এর খসড়ার অনুমোদনও দেওয়া হয়েছে মন্ত্রিসভায়।

সোমবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এসব অনুমোদন দেওয়া হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সংবাদ সম্মলেনে এ তথ্য জানান।

মোশাররাফ হোসাইন ভূইঞা বলেন, চলতি বছরের ফেব্রুয়ারিতে মন্ত্রিসভায় আইনটি ওঠে। কিছু অনুশাসনসহ মন্ত্রিসভা ফেরত পাঠায়। তিনটি ধাপে এ নীতমালা বাস্তবায়ন করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০১৬ সালের মধ্যে স্বল্প, ২০১৮ সালরে মধ্যে মধ্যম ও ২০২১ সালের মধ্যে দীর্ঘমেয়াদি পরিকল্পনায় এই নীতমালা বাস্তবায়িত হবে। খুব শিগগিরই এ নীতিমালা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।
 
তিনি জানান, নীতিমালায় ১০টি উদ্দেশ্য, ৫৬টি কৌশলগত বিষয়বস্তু ও ৩০৬টি করণীয় উল্লেখ রয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সম্প্রসারণ, দক্ষ মানবসম্পদ সৃষ্টি ও সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বাড়াতে এই নীতিমালা গুরুত্বর্পূণ ভূমিকা রাখবে।

এসএ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।