অচেনা কেউ ভয়ংকর হতে পারে


প্রকাশিত: ০১:৩৮ পিএম, ০৪ জুলাই ২০১৫

হঠাৎ বদলে যাওয়া বাংলাদেশের অচেনা কেউ ভয়ংকর হতে পারেন বলে মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। সম্প্রতি ভারতকে অচেনা মুস্তাফিজ ঘোল খাইয়ে ছেড়েছেন। টি২০ সংস্করণে যে কেউ খেলা ঘুরিয়ে দিতে পারে বলে ধারণা প্রোটিয়া অধিনায়কের।

তরুণ খেলোয়াড়রা ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেন জানিয়ে প্রোটিয়া দলপতি বলেন, আমার মনে হয় তাদের কিছু খেলোয়াড় আছে। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে তাদের তরুণ খেলোয়াড় উঠে আসছে। যারা টি২০ তে খুবই ভয়ংকর হয়ে উঠতে পারে। এর একটা কারণ আমরা তাদের বিপক্ষে খেলি নি। আর টি২০ খুব ছোট খেলা। মাঝেমাঝে অচেনা কেউ খুব ভয়ংকর হয়ে উঠতে পারে।

বিশ্ব ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা অনেক পরিচিত নাম। বাংলাদেশেও তাদের জনপ্রিয়তা অনেক। সেই তুলনায় প্রোটিয়ারা বাংলাদেশের খেলা তেমন দেখে না। তাই বাংলাদেশের খেলোয়াড়রা তাদের কাছে অচেনা। অপরদিকে টিভি পত্রিকায় সব সময়ই দক্ষিণ আফ্রিকার খবর নিয়ে থাকেন টাইগাররা। বাংলাদেশ অধিনায়ক মাশরাফিও বলেছেন এমনটা। তিনি বলেন, এখন আমরা কি অবস্থায় আছি সেটা ওরা দেখেনি। কিন্তু আমরা তো সব সময় তাদের খবর রাখি। আর ওদের তো সময় নেই আমাদেরকে দেখার।

নবীণ এই দলের অনেককে হয়তো আন্তর্জাতিক অঙ্গনে তেমন কেউ চিনেও না। তাই সুবিধা আদায় করে নিতে পারে বাংলাদেশের খেলোয়াড়রা। প্রোটিয়ারা যতই শক্তিশালী হোক বর্তমান সময়ের প্রেক্ষাপটে একটি জমজমাট লড়াইয়ের প্রত্যাশা করতেই পারে বাংলাদেশের কোটি ভক্তকুল।রোববার মিরপুর স্টেডিয়ামে দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

আরটি/এসআইএস/আরআইপি


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।