ভারত-পাকিস্তান ক্রিকেট উত্তেজনা ফেরাতে চান জহির আব্বাস


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৯ জুন ২০১৫

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই ক্রিকেটপ্রেমিদের মাঝে আলাদা উত্তেজনা। তবে দুই দেশের রাজনৈতিক ও দ্বিপাক্ষিক সম্পর্কের কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে উত্তেজনার পারদ চড়ানো সেই সব ম্যাচ। কিন্তু আশার কথা হলো হারিয়ে যাওয়া উত্তেজনা আবারো ফিরিয়ে আনতে চান আইসিসির নবনির্বাচিত প্রেসিডেন্ট জহির আব্বাস।

সম্প্রতি পিটিআইকে দেয়া এক সাক্ষাত্কারে তিনি বলেছেন, একটি আনুষ্ঠানিক পদে বসেও কিছু করতে পারব না বলে আমি মনে করি না। আমি এই খেলাকে ভালোবাসি। আগামী এক বছরে আমি বিশ্ব ক্রিকেটের জন্য কিছু করতে চাই।

তিনি আরো বলেন, আমি এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চাই। কারণ দুই দেশের জনগণই পাক-ভারত ক্রিকেট যুদ্ধ উপভোগ করতে চায়। তাছাড়া দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রেও এটি ইতিবাচক।
 
তবে এই কাজ যে সহজ হবে না সেটাও ভালো করেই বুঝতে পারছেন সাবেক এই তারকা ক্রিকেটার। আইসিসি প্রেসিডেন্ট বলেছেন, আমি জানি এটা সহজ কাজ না। ইন্দো-পাক ক্রিকেট রাজতৈনিক সম্পর্ক দ্বারা শাসিত হয়ে থাকে। কিন্তু আমি এই পথে কিছু করতে চাই। কারণ দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও জনগণের মাঝে যোগাযোগ বাড়াতে এটিই মোক্ষম অস্ত্র হতে পারে।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।