রাজশাহীর ৫ স্কুলের শিক্ষার্থীরা পাবে স্মার্টকার্ড


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২৮ জুন ২০১৫

আগামী এক মাসের মধ্যে রাজশাহী মহানগরীর পাঁচ স্কুলের শিক্ষার্থীরা স্মার্টকার্ড পাবে বলে জানিয়েছেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা।

এ ব্যাপারে গত রোববার দুপুরে স্মার্ট আইডি কার্ড ও স্কুল-কলেজ ম্যানেজমেন্ট সফটওয়্যার বিষয়ে বেসরকারি একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এ চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা ও নর্থ ওয়েস্টার্ন আইটি ভিলেজ লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।  

এ বিষয়ে রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা জাগো নিউজকে জানান, অভিভাবকদের চিন্তামুক্ত ও শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে এ স্মার্ট কার্ডের ব্যবস্থা করা হয়েছে। এ কার্ডধারী শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ কিংবা বাইরে তার অভিভাবকের ব্যবহৃত মোবাইলে এসএমএস এর মাধ্যমে সকল বিষয়ে অবগত হবে।

আগামী মাসের মধ্যেই নগরীর সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, শিরোইল উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট ও ল্যাবরেটরি হাই স্কুল এবং সরকারি হেলেনাবাদ গার্লস স্কুলের শিক্ষার্থীদের এ স্মার্ট আইডি কার্ডের আওতায় আনা হচ্ছে বলে জানান ওই সাংসদ।

শাহরিয়ার অনতু/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।