রাঙামাটিতে দুর্নীতির প্রতিবাদে পিসিপির বিক্ষোভ সমাবেশ


প্রকাশিত: ০৮:০৮ এএম, ২৮ জুন ২০১৫
রোববার রাঙামাটিতে শিক্ষক নিয়োগের দুর্নীতির প্রতিবাদে পিসিপির উদ্যোগে অনুষ্ঠিত<br/>বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রাঙামাটিতে শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদসহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজের সব কার্যক্রম স্থগিত রাখার দাবিতে পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে শহরের উত্তর কালিন্দীপুরের দলীয় অফিস থেকে মিছিল বের হয়ে বনরূপা চত্বর ঘুরে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে বক্তারা সম্প্রতি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতির অভিযোগ তুলে এর তীব্র সমালোচনা ও প্রতিবাদ করে বলেন, পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্যতার বিবেচনা না করে কেবল ঘুষ ও দলীয় পরিচয়ের ভিত্তিতে নিয়োগ দেয়া হচ্ছে। যে কারণে পার্বত্য এলাকায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা যাচ্ছে না।

বর্তমানে এ পার্বত্য জেলা পরিষদ সুবিধাবাদী ও দুর্নীতিবাজদের আখড়ায় পরিণত হয়েছে। তারা পার্বত্য চুক্তি সম্পূর্ণ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অবিলম্বে রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম স্থগিতসহ পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগের দুর্নীতি বন্ধ করার দাবি জানান।

পিসিপির কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির নেতা পাপুল বিকাশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মোনালিসা চাকমা, জেলা শাখার সভাপতি আশিকা চাকমা ও পিসিপি নেতা লিটন চাকমা প্রমুখ।

সুশীল প্রসাদ চাকমা/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।