দেশের মানুষ হরতাল প্রত্যাখ্যান করেছে : হাসান মাহমুদ


প্রকাশিত: ০৯:১২ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৪

জামায়াতের ডাকা হরতালকে আদালতবিরোধী উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাসান মাহমুদ বলেছেন, মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী আপামর জনগণ উচ্চ আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। তাই আদালতবিরোধী এই হরতাল সারা দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজিত যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবি ও হরতাল বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, উচ্চ আদালত যে রায় দিয়েছে তার প্রতিবাদেই জামায়াত হরতাল দিয়েছে। এর মানে আদালতের বিরুদ্ধে হরতাল ডাকা। এটি আদালত অবমাননার সামিল। সারদেশে জনজীবন স্বাভাবিক আছে। আর ঢাকায় যানজটও সৃষ্টি হচ্ছে। এতেই প্রমাণিত হয় জনগণ এ হরতাল প্রত্যাখ্যান করেছে।

হাসান মাহমুদ বলেন, আবার যদি ২০১৩ সালের মতো সাধারণ মানুষের ওপর হামলা ও নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয় তাহলে আমরা তা কঠোর হাতে দমন করবো।

তিনি বলেছেন, আদালতের বিরুদ্ধে ডাকা হরতালে বিএনপি নীরব। এই নীরবতা প্রমাণ করেছে বিএনপি হরতালে সমর্থন দিয়েছে।

আয়োজক সংগঠনের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার সোহরাব হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- সংগঠনের আহ্বায়ক হাসিবুর রহমান মানিক, বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সাধারণ সম্পাদক জিন্নাহ খান, আমিনুল ইসলাম, উপ কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ করিম, শিক্ষক পরিষদের সদস্য সচিব সাজেদুর রহমান সাজু প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।