ফ্রি টিকিটেও দর্শক নেই গ্যালারিতে

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ১১ অক্টোবর ২০১৭

 

এশিয়ান হকির সবচেয়ে বড় আসর ‘এশিয়া কাপ-২০১৭’র আসর বসেছে ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে। এত বড় আসরে গ্যালারি থাকার কথা দর্শকে পরিপূর্ণ। অথচ প্রথম ম্যাচে (ভারত-জাপান) এক প্রকার দর্শকশূন্যই ছিল। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে কিছু দর্শক সমাগম ঘটেছে ভাসানীর গ্যালারিতে।

টুর্নামেন্ট ঘিরে ছিল না তেমন প্রচার-প্রচারণা, তবুও আয়োজকরা আশা করছিলেন দর্শক আসবে। কারণ দর্শকদের জন্য উন্মুক্তই ছিল গ্যলারি। খেলা দেখতে হলে টিকিট কাটতে হবে না দর্শক-সমর্থকদের। তারপরও আশানুরূপ দর্শকের দেখা মেলেনি গ্যালারিতে।

যদিও বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের সময় পশ্চিম ও উত্তর গ্যালারিতে ভালোই দর্শক সমাগম হয়েছে। অন্য গ্যালারিতেও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অল্পসংখ্যক দর্শক। তবে খেলা শুরু হওয়ার পরও কিছু দর্শক ঢুকছে গ্যলারিতে।

jagonews24

এবারের হকির দ্বিতীয় বারের মত আসর বসেছে বাংলাদেশে। প্রথম এশিয়া কাপ হকির আসর বসেছিল ১৯৮৫ সালে। সেবার বর্তমান বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সবুজ ঘাসের মাঠে হয়েছিল ফাইনাল। তখন এই স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ছিল ৪৫ হাজার; কিন্তু ফাইনাল খেলা দেখতে এসে উপস্থিত হয়ে পড়েন প্রায় ৫০ থেকে ৫২ হাজার দর্শক।

উল্লেখ্য, দীর্ঘ ৩২ বছর পর আবার এশিয়া কাপ হকি ফিরেছে ঢাকায়। এশিয়ার সেরা ৮ দলের শ্রেষ্ঠত্বের লড়াই দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন হকিপ্রেমীরা। কেবল হকিপ্রেমীদেরই নয়, এ টুর্নামেন্টে বাংলাদেশের মানুষের নজর থাকবে লাল-সবুজ জার্সিধারী এক ঝাঁক তরুণের দিকে। আয়োজনের সাফল্যে তারাই আনতে পারবে পূর্ণতা। যেমন হয়েছিল ১৯৮৫ সালে। ঢাকায় অনুষ্ঠিত দ্বিতীয় এশিয়া কাপে।

এমএএন/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।