সময়মতো প্রস্তুত হবে তো!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ এএম, ১১ অক্টোবর ২০১৭

আর মাত্র কয়েক ঘণ্টা পরই ঢাকায় বসতে যাচ্ছে এশিয়ান হকির সবচেয়ে বড় আসর ‘এশিয়া কাপ হকি।’ টুর্নামেন্টে অংশ নিতে এরই মধ্যে ঢাকায় এসে পৌঁছেছে সবকটি দল। সকাল-বিকাল নিয়ম করে মওলানা ভাসানীর টার্ফে ঘাম ঝরাচ্ছে স্বাগতিক বাংলাদেশসহ বাকি সাত দেশ; কিন্তু এখনও পুরোপুরি প্রস্তুত নয় এশিয়া কাপ হকির একমাত্র ভেন্যু মওলানা ভাসানী হকি স্টেডিয়াম।

গতকাল (মঙ্গলবার) বেলা ১টার দিকে মেইন গেট দিয়ে ঢুকতেই ধাক্কা খেতে হলো। খেলা শুরু হতে কয়েক ঘণ্টা বাকি অথচ এখনও চলছে গেটের কাজ। মেইন গেটের ঠিক সামনেই এখনও রয়েছে বালু, যা দিয়েই কাজ চলছে। গেট দিয়ে ঢুকেই দেখা গেল ইট-বালু আর সিমেন্ট দিয়ে স্টেডিয়ামের লাইটিংয়ের গোড়ায় কাজ চলছে। এমনকি লিফটের সামনেও কাজ চলছিল।

hockey

মাঠে ঢুকে আরও একটা ধাক্কার মতোই খেতে হলো। টার্ফের মাঠ বাদে প্রায় কোনো কাজই শেষ করে উঠতে পারেননি আয়োজকরা। মাঠের বিভিন্ন পাশে চলছিল স্থাপনা ও বৈদ্যুতিক সংযোগের কাজ। এমনকি সম্প্রচারের সব কাজও শেষ করতে পারেননি আয়োজকরা। এসব কাজের মধ্যেই মাঠে দলগুলো এসে অনুশীলন করছে।

hockey

তবে ভালো সংবাদ যে, মাঠে দেয়ার জন্য পানির সবগুলো ঝরনাই সচল। সবগুলোই ঠিকভাবে কাজ করছিল। দক্ষিণ কোরিয়া দল অনুশীলনে নামার আগে ঝরনাগুলো চালানো হয় মাঠে পানি দেয়ার জন্য। তখন পুরো মাঠ ঘুরে দেখা গেছে, সবগুলো ঝরনাই সচল।

hockey

ভিআইপি গ্যালারি প্রস্তুত হলেও মিডিয়া বক্স থেকে শুরু করে অনেক কিছুই এখনও প্রস্তুত হয়নি। তবে খেলোয়াড়দের ড্রেসিং রুম, আম্পায়র্স রুম প্রস্তুত হয়ে গেছে। যদিও আয়োজকদের মতে, খেলা শুরু হওয়ার আগেই তারা সব ধরনের কাজ শেষ করে ফেলতে পারবেন!

এমএএন/আইএইচএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।