প্রথমবারের মত বিশ্বকাপে আইসল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৬ এএম, ১০ অক্টোবর ২০১৭

প্রথমবারের মত বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করেছে আইসল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে কসোভোকে ২-০ গোলে হারিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে গতবার অভিষেকেই ইউরোর কোয়ার্টার-ফাইনাল খেলা দলটি। একই গ্রুপে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া।

রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে সার্বিয়াও। ‘ডি’ গ্রুপে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সার্বিয়া। আর গ্যারেথ বেলের ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ড।

এদিকে ‘জি’ গ্রুপ থেকে স্পেন সরাসরি জায়গা করে নিলেও আলবেনিয়াকে একমাত্র গোলে হারিয়েছে গ্রুপ রানার্সআপ ইতালি। রাশিয়ার টিকিট পেতে তাদের প্লে অফের দিকে তাকিয়ে থাকতে হবে।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।