নতুন সেবা চালু করলো ফেসবুক


প্রকাশিত: ০৭:১৬ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

পোস্ট ডিলিট সেবা চালু করতে যাচ্ছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। এ সেবার মাধ্যমে যে কোনো ব্যবহারকারী নির্দিষ্ট সময় ব্যবধানে তাদের পোস্ট ডিলিট করে দিতে পারবেন। সাম্প্রতিক এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। -খবর ইয়াহু

ছবি ও মেসেজ শেয়ারিং সাইট স্ন্যাপচ্যাটও একই ধরনের সেবা দিয়ে আসছে। এ ধরনের সেবা প্রদানের বেশকিছু ভালো দিক রয়েছে। একদিকে গ্রাহক তথ্য নিয়মিত ডিলিট হয়ে যাচ্ছে, যা সাইবার হামলার মতো ঘটনা থেকে গ্রাহকদের রক্ষা করবে। অন্যদিকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সার্ভারেও খুব বেশি চাপ পড়ে না।

ফেসবুকের সেবাটি স্ন্যাপচ্যাটের চেয়েও উন্নত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। কারণ স্ন্যাপচ্যাটের সব তথ্য স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। আর ফেসবুকের এ সেবা ব্যবহার করে গ্রাহক চাইলে তার তথ্য মুছে দিতে পারবেন। গ্রাহক যখন কোনো পোস্ট দেবেন, তখন সময় নির্দিষ্ট করে দিতে পারবেন। এ সময়ের পর তার পোস্টটি স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

সেবাটি প্রাথমিকভাবে মোবাইল ডিভাইসের জন্য চালু করা হতে পারে। তবে এটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে ফেসবুক সূত্রে জানা যায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।