শেষ পর্যন্ত কোরিয়ার সঙ্গে জিমিদের প্রস্তুতি ম্যাচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৭

চীনের গানসু প্রদেশ সফর করে আসার পর জিমিদের গোটা তিনেক প্রস্তুতি ম্যাচ খেলানোর জন্য দল খুঁজছিল বাংলাদেশ হকি ফেডারেশন। এশিয়া কাপের আগে এ প্রস্তুতি ম্যাচের জন্য ফেডারেশন কখনো চীন, কখনো দক্ষিণ কোরিয়া এবং কখনো মালয়েশিয়ার সঙ্গে চিঠি চালাচালি করেছে; কিন্তু নানা কারণে মিলছিল না স্টিক-বলে। এ দুয়ার ও দুয়ার ঘুরে হকি ফেডারেশন শেষ পর্যন্ত দক্ষিণ কোরিয়াকে রাজী করাতে পেরেছে প্রস্তুতি ম্যাচ খেলতে।

বাংলাদেশের চাওয়া অনুযায়ী অবশ্য তিনটি ম্যাচ নয়, কোরিয়ানরা রাজী হয়েছে মাত্র একটি ম্যাচ খেলতে। ৮ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামের নবনির্মিত ফ্লাডলাইটের আলোতে হবে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার একমাত্র প্রস্তুতি ম্যাচটি। বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি খাজা রহমতউল্লাহ একটি ম্যাচ খেলার কথা নিশ্চিত করেছেন।

১১ অক্টোবর শুরু হতে যাওয়া ৮ জাতির এশিয়া কাপ হকিতে অংশ নিতে নির্ধারিত সময়ের কয়েকদিন আগে দক্ষিণ কোরিয়াকে আসার অনুরোধ করেছিল বাংলাদেশ। কিন্তু দেশটিতে জাতীয় ছুটির কারণে তারা আগে আসতে না পারার কথা জানিয়ে দিয়েছিল হকি ফেডারেশনকে। তারা আসবে পূর্ব নির্ধারিত ৮ অক্টোবর সকালে। ভোরে এসে সন্ধ্যায় জিমিদের সঙ্গে একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলার সম্মতি দিয়েছে কোরিয়ানরা।

টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের দল ওমান আসবে ৯ অক্টোবর। বাকি সব অতিথি দলই ঢাকায় এসে পৌঁছবে ৮ অক্টোবরের মধ্যে। দক্ষিণ কোরিয়া ছাড়া ৮ অক্টোবর আসা অন্য কোনো দলের সঙ্গে আরেকটি প্রস্তুতি ম্যাচ আয়োজন করার চেষ্টাও করবে বাংলাদেশ হকি ফেডারেশন। তবে সে চেষ্টার আগে তারা নেবে জাতীয় হকি দলের প্রধান কোচ মাহবুব হারুনের মতামত।

‘আমরা ১ অক্টোবর বিকেএসপি যাব হকি দলের অনুশীলন দেখতে। তখন কোচের মতামত নেবো। তিনি যদি টুর্নামেন্টের আগে আরেকটি ম্যাচ খেলতে চা তাহলেই আমরা চেষ্টা করবো। কারণ ৮ অক্টোবরের পর টুর্নামেন্ট শুরুর আগ মুহুর্তে ম্যাচ খেলবেন কিনা তা নির্ভর করবে কোচের উপর’-জাগো নিউজকে বলেছেন খাজা রহমতউল্লাহ।

এদিকে জাতীয় দলের প্রধান কোচ মাহবুব হারুন দ্রুতই বিকেএসপি থেকে ঢাকায় ফিরতে চান মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুশীলনের জন্য। ‘আমরা তো বিকেএসপিতে আসতে বাধ্য হয়েছি। কারণ মওলানা ভাসানী স্টেডিয়ামে ফ্লাডলাইট স্থাপনসহ অনেক সংস্কার কাজ হচ্ছে। ওখানে অনুশীলনের পরিবেশ তৈরি হতে হয়তো আরেকটু সময় লাগবে। ১ অক্টোবর ফেডারেশনের কর্মকর্তারা বিকেএসপি আসবেন অনুশীলন দেখতে। তখনই তাদের কাছে জানতে পারবো কবে নাগাদ আমরা টুর্নামেন্ট ভেন্যুতে অনুশীলন করতে পারবো’-বলেছেন জিমিদের কোচ।

আরআই/আইএইচএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।