২ ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭

রোববারের ম্যাচটি ছিল অস্ট্রেলিয়ার বাঁচা-মরার লড়াই। জিতলে সিরিজে টিকে থাকবে। হারলে কথা নেই। ২ ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়াবে তারা। এমন সমীকরণ সামনে রেখে ইন্দোরে খেলতে নেমে সিরিজই হারতে হলো স্টিভেন স্মিথ বাহিনীকে। অ্যারোন ফিঞ্চের সেঞ্চুরির ওপর ভর করে ভারতকে ২৯৪ রানের লক্ষ্য দিলেও ১৩ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ভারত। ফলে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিনটি জিতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেয় ভারত।

জয়ের জন্য ২৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার আজিঙ্কা রাহানে এবং রোহিত শর্মা মিলেই জয়ের ভিত গড়ে দেন ভারতকে। দলীয় ১৩৯ রানের মাতায় বিচ্ছিন্ন হন দু’জন। এ সময় রোহিত শর্মা আউট হন ৭১ রান করে। আজিঙ্কা রাহানেও করেন ৭০ রান।

বিরাট কোহলি ২৮ রান করে আউট হয়ে গেলেও হার্দিক পান্ডিয়া ৭২ বলে ৭৮ এবং মানিস পান্ডে ৩২ বলে অপরাজিত ৩৬ রান করলে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ২টি এবং ১টি করে উইকেট নেন নাথান কাউল্টার নেইল, রিচার্ডসন এবং অ্যাস্টন অ্যাগার।

আইএইচএস/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।