বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা


প্রকাশিত: ০৯:১৪ এএম, ১৩ জুন ২০১৫
ফাইল ছবি

বৈরী আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ নৌ-রুটে ছোট লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ফলে ৬৫ ফুট নিচের অভ্যন্তরীণ নদী পথে চলাচল করা তিনটি লঞ্চ নৌ-বন্দরে নোঙ্গর করে রাখা হয়েছে। তবে বরিশাল-ঢাকা নৌ-রুটে এবং অভ্যন্তরীণ রুটে অন্য লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

আবহাওয়া অধিদফতরের দুই নম্বর সতর্কতা সংকেতের পরিপ্রেক্ষিতে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ নিষেধাজ্ঞা আরোপ করে।

বরিশাল নৌ নিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আবুল বাশার মজুমদার জানান, বৈরী আবহাওয়ার কারণে ছোট তিনটি লঞ্চ ছাড়তে নিষেধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মাহমুদুল ইসলাম জানান, মৌসুমী বায়ুর প্রভাবে সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৈরী আবহাওয়া পাশাপাশি ঝড় হওয়ার সম্ভবনা রয়েছে। এজন্য নদীপথে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সাইফ আমীন/এসএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।