প্রধান শিক্ষককে জুতাপেটা করলেন শিক্ষিকা!


প্রকাশিত: ১০:৫০ এএম, ০৭ জুন ২০১৫

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় উত্যক্ত করার কারণে প্রধান শিক্ষককে জুতাপেটা করেছেন একই বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকা। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিলে পুলিশ ও উপজেলা শিক্ষা কর্মকর্তার হস্তক্ষেপে বিদ্যালয়ে ঝোলানো তালা খুলে দেয়া হয়। রোববার উপজেলার নিলাখিয়া ইউনিয়নের বিনোদেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিনোদেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোরবান আলী বিভিন্ন সময়ে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আফরোজা সুলতানাকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। আফরোজা সুলতানা ওই প্রধান শিক্ষকের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে বিভিন্ন ধরণের হুমকিও দেন কোরবান আলী। আফরোজা উত্যক্তের বিষয়টি গত ৫ ফেব্রুয়ারি উপজেলা শিক্ষা কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানান। রোববার আফরোজা সুলতানাকে বিদ্যালয়ের অফিসকক্ষে একা পেয়ে প্রধান শিক্ষক কোরবান আলী তার ওড়না টেনে ধরে লাঞ্ছিত করার চেষ্টা করলে তিনি কোরবান আলীকে জুতাপেটা করেন।

এ খবর ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ গ্রামবাসী প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন এবং বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেন। পরে বকশীগঞ্জ থানা পুলিশ ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল বাছেদ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার বিচারের আশ্বাস দিলে তালা খুলে দেয়া হয়।

বকশীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল বাছেদ জাগো নিউজকে জানান, ঘটনার তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভীন ঘটনার সত্যতা স্বীকার করে জাগো নিউজকে বলেন, আমি ঘটনাটি জেনেছি এবং জেলা শিক্ষা কর্মকর্তাকে অভিযুক্ত প্রধান শিক্ষককে অন্যত্র বদলির সুপারিশ করেছি।

শুভ্র মেহেদী/এমজেড/পিআর/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।