অসিদের মুশফিকের ধন্যবাদ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ২৬ আগস্ট ২০১৭

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের একটা সময় ট্যাগ লাইন হয়ে দাঁড়িয়েছিল, ‘আসি আসি করেও, সে আসে না।’ কতবার যে তারা আসার কথা বলেও আসেনি। নিরাপত্তা নিয়ে এই সমস্যা, সেই সমস্যাই বারবার আটকে দিচ্ছিলো অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে আসা। সর্বশেষ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়দের মধ্যে পারিশ্রমিক নিয়ে ঝামেলার রেশ ধরে সিরিজটি তো পুরোই ভেস্তে যেতে বসেছিল!

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়ে যুদ্ধ- চিন্তা বলিরেখা শুধু বিসিবি কর্মকর্তাদেরই না, পড়েছিল খেলোয়াড় থেকে শুরু করে সকল ক্রিকেটপ্রেমীর কপালেই। যদিও শেষ পর্যন্ত সব শঙ্কার অবসান ঘটিয়ে সমঝোতা হয় অসি বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে। আর অস্ট্রেলিয়া দলও খেলতে এসেছে বাংলাদেশে। হাসি ফোটে সবার মুখে। কারণ এই টেস্টে সিরিজের মধ্য দিয়ে প্রায় এক যুগ পর বাংলাদেশে টেস্ট খেলতে এলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামীকাল।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে খেলতে আসায় তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ন মুশফিকুর রহীম। স্মিথদের ধন্যবাদ দিয়ে তিনি বলেন, ‘এ জন্য আমরা ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ দিতে চাই। কারণ তারা এসেছে। তারা না এলে দুটা টেস্ট আমরাদের কম খেলা হতো। তাদের আসাটা বাংলাদেশের ক্রিকেট দর্শকদের জন্যও অনেক আনন্দের ব্যাপার।’

পাশাপাশি টাইগার টেস্ট অধিনায়ক বিশ্বকে ভাল একটি সিরিজ উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, ‘গত আড়াই বছর আমরা ভালো খেলার এবং ভালো একটা দল দাঁড় করানোর জন্য চেষ্টা করছি। খেলার সময় যাতে আমরা কাজটা ঠিকঠাকমত করতে পারি। আশা করি বিশ্ব ক্রিকেট খুব ভালো একটা সিরিজ পেতে যাচ্ছে।’

যদিও নানা প্রতিকুলতার পর স্মিথ-ওয়ার্নাররা বাংলাদেশে এসেছেন। এখন সবার একটাই প্রত্যাশা বাংলাদেশ দল সিরিজে ভাল কিছুই করে দেখাক।

এমএএন/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।