চবিতে বোমা হামলা : শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা


প্রকাশিত: ০৯:০১ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাসে বোমা হামলার প্রতিবাদে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এক ঘণ্টা করে কর্মবিরতির ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পদাক মোস্তাফিজুর রহমান। এ ছাড়া আগামী ১৭ সেপ্টেম্বর সমাবেশের ডাক দেয়া হয়েছে।

মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী। গত এক সপ্তাহ ধরে এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা ঘটে আসলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কার্যকর পদক্ষেপ নেয়নি। ফলে হামলার ঘটনা ঘটেছে।

সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি বেনু কুমার দে ক্যাম্পাস থেকে ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধের দাবি জানিয়ে বলেন, অবিলম্বে ক্যাম্পাস থেকে শিবির নিষিদ্ধ করতে হবে। এ হামলায় জড়িত শিবির ক্যাডারদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ দিকে সকাল থেকে শিক্ষদের ওপর হামলার ঘটনায় ক্যাম্পাসে মিছিল করেছেন শিক্ষকরা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী বাসে বুধবার সকাল সোয়া ১০টায় ককটেল হামলা ও ভাংচুরের ঘটনায় ১৩ শিক্ষকসহ ১৬ জন আহত হয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।