সিরিজ ঘিরে তিন স্তরের নিরাপত্তা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৯ আগস্ট ২০১৭

ভিভিআইপি নিরাপত্তার প্রতিশ্রুতি দেয়ার পরই অবশেষে ১১ বছর পর বাংলাদেশে টেস্ট খেলার জন্য আসলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাত পৌনে ১১টায় ঢাকায় এসে পা রাখলো স্টিভেন স্মিথের দল। প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মিডিয়াকে এমনটাই জানিয়েছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া।

আজ (শনিবার) বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে- এ নিয়ে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন ডিএমপি কমিশনার।

এ সময় তিনি জানান, সিরিজের পুরো নিরাপত্তা ব্যবস্থাকে তিন ভাগে ভাগ করা হয়েছে। আসাদুজ্জামান মিয়া বলেন, ‘আমরা এই সিরিজের নিরাপত্তা ব্যবস্থাকে তিন ভাগে ভাগ করেছি। এক. স্টেডিয়ামের নিরাপত্তা, দুই. রাস্তার আসা-যাওয়ার নিরাপত্তা এবং তিন. হোটেলের নিরাপত্তা।’

jagonews24

আসাদুজ্জামান মিয়া দাবি করেন, কোন ধরনের বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি হওয়ার সুযোগ দেয়া হবে না। খেলা চলাককালীন সময়ে বন্ধ থাকবে স্টেডিয়ামের আশে-পাশের সকল দোকান-পাট।

এছাড়াও ডিএমপি কমিশনার বলেন, ‘এবার টিকেটে যার যে সিট থাকবে, নিরাপত্তার স্বার্থে তাকে সেই সিটেই বসতে হবে। এর কোন নড়চড় হবে না।’

এর আগে ডিএমপি কমিশনার মিরপুর স্টেডিয়ামে এসে পুরো নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। নিরাপত্তার জন্য পুলিশের বিশেষ বাহিনী সোয়াটের পাশাপাশি ডিএমপির ডগ স্কোয়াডও মোতায়েন করা হয়েছে।

এমএএন/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।