নেইমারকে বার্সায় রাখতে সেদিন কী বলেছিলেন মেসি?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৬ আগস্ট ২০১৭

প্রাক মৌসুমের প্রস্তুতি চলছিল। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে বার্সার হয়ে খেলছিলেন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টারে সওয়ার হচ্ছিল কাতালান ক্লাবটি। হঠাৎ মিডিয়ার খবর, বার্সা ছাড়ছেন নেইমার।

নেইমারকে রেখে দিতে চেষ্টা করেছিল বার্সা। ক্লাবটির সভাপতি বার্তেমিউ বৈঠক করেন নেইমার ও তার বাবার সঙ্গে। শেষ চেষ্টাটা করেছিলেন লিওনেল মেসি ও সুয়ারেজ। যে দুই ফুটবলারের সঙ্গে নেইমারের জুটি পরিচিতি পায় ‘এমএসএন’ নামে।

নেইমারকে বোঝানোর চেষ্টাটা কাজে লাগেনি। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। রিলিজ ক্লজ হিসেবে ২২২ মিলিয়ন ইউরো খরচ করেছে ফরাসি ক্লাবটি। নেইমার এখন পিএসজির হয়ে মাঠ কাঁপাচ্ছেন। প্রথম ম্যাচেই বাজিমাত করেছেন। নিজে একটি গোল করেছেন; অপরকে দিয়ে করিয়েছেন দুটি। তার দল জয় পেয়েছে ৩-০ গোলে।

অনেকেরই জানার ইচ্ছা, বার্সায় রেখে দিতে সেদিন নেইমারকে কী বলেছিলেন মেসি? অনেকে ভেবে থাকেন, কাতালান ক্লাবটিতে মেসির ছায়া হয়ে আছেন নেইমার। ব্যালন ডি’অর জিততে হলে মেসির ছায়া থেকে বেরিয়ে আসতে হবে।

বিষয়টি বুঝেই হয়তো বন্ধু নেইমারকে সেদিন মেসি বলেছিলেন, ‘তুমি কী চাও, বন্ধু? ব্যালন ডি’অর জিততে চাও? ব্যালন ডি’অর জিততে তোমার যা দরকার, আমি তোমার জন্য করব।’

মেসির এই প্রস্তাবেও রাজি হননি নেইমার। বার্সা ছেড়ে পাড়ি জমান নতুন ঠিকানায়। কী আর করার! পেশাদার ফুটবল বলে কথা। কষ্ট নিয়েই তাই নেইমারকে বিদায় জানান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে শুভকামনা জানিয়ে টুইটার পেজে মেসি লিখেছিলেন, ‘এটা আনন্দের বিষয় যে, তোমার (নেইমার) সঙ্গে বছরগুলো কেটেছে দারুণভাবে। তোমার জীবনের নতুন অধ্যায় আরও বর্ণিল হোক। এই শুভকামনাই রইল।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।