নেইমারের জন্য ম্যানইউর আক্ষেপ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ১৫ আগস্ট ২০১৭

২২২ মিলিয়ন ইউরো; দলবদলের রেকর্ড গড়েই প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমান নেইমার। খবরটা শুনে ভালো না লাগারই কথা অন্য ক্লাবগুলোর। বিশেষ করে ব্রাজিলিয়ান সুপারস্টারকে দলে পেতে যারা কোমড় বেঁধে নেমেছিল, তাদের জন্য বিষয়টা রীতিমতো হৃদয় বিদারক। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডই যেমন আক্ষেপে পুড়ছে, আরেকটু বেশি দিয়ে হলেও নেইমারকে দলে টানা উচিত ছিল!

টাকার অভাব ছিল না। ম্যানইউর কষ্টটা আরও মাথাচাড়া দিয়ে উঠেছে, প্রিমিয়ার লিগের শুরুতেই ওয়েস্টহামের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর। ইংলিশ ক্লাবটির সাবেক অধিনায়ক রিও ফার্দিনান্দ সবার সামনেই খোলাসা করে দিলেন, নেইমারকে না পেয়ে কতটা আক্ষেপে পুড়ছে ম্যানইউ।

তার মতে, অন্যতম ধনী ক্লাব হয়েও দলবদলের খেলায় পিএসজিকে হারাতে না পারা ম্যানইউর জন্য দুর্ভাগ্যজনক। এ সম্পর্কে ফার্দিনান্দ বলেন, ‘নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরোর বেশি খরচ করাই যেত, ম্যানইউ তো বিশ্বের অন্যতম ধনী ক্লাব। আমরা যখন পলকে (পগবা) কিনেছিলাম, বলেছিলাম- এটা উচ্চমূল্য হয়নি। উচ্চমূল্য তো সেটাকে বলে যখন আপনি ওই টাকার তুলনায় খারাপ মানের খেলোয়াড় কিনবেন। নেইমারের বেলায়ও একই কথা বলা যেত। আমার তো মনে হয় না, ২২২ মিলিয়ন ইউরোর বেশি দিয়ে তাকে কিনলেও সেটা বাড়াবাড়ি হয়ে যেত।’

ম্যানইউর জার্সিতে নেইমারকে খেলতে দেখতে না পারায় রীতিমতো আক্ষেপে পুড়ছেন ফার্দিনান্দ। দরাদরিতে পিএসজিকে হারিয়ে দেয়ার চেষ্টাটা শোভন না হলেও ম্যানইউর জন্য ব্যাপারটা দারুণ হতো। ফার্দিনান্দের ভাষায়, ‘ তাকে (নেইমার) ম্যানইউতে খেলতে দেখলেই আমার ভালো লাগত। নেইমার লাল জার্সিতে খেলছেন, সাত কিংবা এগার নম্বরে! প্রতিযোগিতাটা নোংরা মনে হতে পারে, তবে তখন সেটা মনে হতো না নিশ্চয়ই।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।