সরকারি চাকরিতে পৌনে ৩ লাখ পদ খালি : সংসদে মন্ত্রী


প্রকাশিত: ০২:০০ পিএম, ০১ জুন ২০১৫

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক জানিয়েছেন, সরকারি চাকরিতে পৌনে তিন লাখ পদ খালি রয়েছে। তিনি বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং এর আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থায় দুই লাখ ৭৬ হাজার ৫৮৭টি শূন্য পদ রয়েছে।

জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনের প্রথম দিনে সোমবার এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি। তিনি বলেন, শূন্য পদে জনবল নিয়োগ একটি চলমান প্রক্রিয়া।

ভোলা-৩ আসনে সরকারদলীয় এমপি নুরুন্নবী চৌধুরী শাওনের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরো জানান, প্রথম শ্রেণির ৪৪ হাজার ৫৪২টি, দ্বিতীয় শ্রেণির ৪১ হাজার ৩২৬টি, তৃতীয় শ্রেণির এক লাখ ২১ হাজার ৪৩৮টি এবং চতুর্থ শ্রেণির ৬৯ হাজার ২৮১টি পদ শূন্য রয়েছে।

বিভিন্ন মন্ত্রণালয় বিভাগ এবং এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন দফতর-সংস্থাগুলোর চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে সংশ্লিষ্ট বিভাগ-সংস্থার নিয়োগবিধি অনুযায়ী জনবল নিয়োগ দিয়ে থাকে।

এইচএস/বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।