সেরা টাইমিংয়ের কাছাকাছিও যেতে পারেননি মেজবাহ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৫ আগস্ট ২০১৭

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ক্যারিয়ারের সেরা টাইমিংয়ের কাছাকাছিও যেতে পারেননি বাংলাদেশের দ্রুততম মানব মেজবাহ আহমেদ। ষষ্ঠবারের মতো দ্রুততম মানব হওয়ার পর বাংলাদেশ নৌবাহিনীর এ অ্যাথলেট লন্ডন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভালো টাইমিংয়ের চেষ্টার কথা বলেছিলেন; কিন্তু পারেননি।

শুক্রবার রাতে লন্ডনে মেজবাহ আহমেদ প্রাক-বাছাই হিটে ২৮ জনের মধ্যে হয়েছেন ১৯তম। আর নিজের হিটে ৭ জনের মধ্যে হন পঞ্চম। সময় নিয়েছেন ১১.৮ সেকেন্ড। মেজবাহর সেরা টাইমিং ১০.৭২ সেকেন্ড। সর্বশেষ সামার অ্যাথলেটিকক্সে তিনি দ্রুততম মানব হয়েছেন ১০.৮০ সেকেন্ডে দৌড়ে। যদিও এটা ছিল হ্যান্ড টাইমিংয়ে।

লন্ডন থেকে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জাগো নিউজকে জানিয়েছেন, ‘মেজবাহর শুরুটা ভালো হয়নি। প্রথম ৫০ মিটার সবার পেছনে ছিলেন। তবে মাঝামাঝি পর্যায়ে এসে একটু জোরে দৌড়াতে পেরেছেন।’

১০.২৭ সেকেন্ড সময় নিয়ে এই হিট থেকে মূল পর্বে উঠেছেন লাইবেরিয়ার ইম্যানুয়েল মাতাদি। তার সঙ্গী হয়েছেন কানাডার ব্রেন্ডন রডনি (১০.৩৭ সেকেন্ড) ও কেনিয়ার মার্ক ওটিয়েনো ওডিয়াম্বো (১০.৪০ সেকেন্ড)।

আরআই/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।