অলিম্পিক ডে উদযাপিত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৮ জুলাই ২০১৭

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উদ্যোগে শুক্রবার উদযাপিত হয়েছে অলিম্পিক ডে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বছর ২৩ জুন পালিত হয় অলিম্পিক ডে। এ বছর রোজার কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) বিলম্বে উদযাপন করেছে দিবসটি।

ঢাকাসহ দেশের সব জেলা ও বিভাগীয় শহরে উদযাপন করা হয়েছে দিনটি। শুক্রবার সকালে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে ডে রান র‌্যালি। র‌্যালিটি রমনা টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, আনসার ভিডিপি, পুলিশের খোলোয়াড়, বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী অংশ নেয়।

র‌্যালি শেষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে আর্মি অর্কেষ্ট্রা দল। দিনটি উপলক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহণে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।