জহির-দ্রাবিড়কে নিয়ে বিসিসিআইয়ের ইউ টার্ন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১৫ জুলাই ২০১৭

প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রিকে নিয়োগ দেয়ার সঙ্গে সঙ্গে বোলিং পরামর্শক হিসেবে জহির খান এবং বিদেশ সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে রাহুল দ্রাবিড়কে নিয়োগ দেয়ার কথা জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কমিবি অব অ্যাডমিনেস্ট্রেশন (সিওএ)। কার সঙ্গে কার কেমন চুক্তি, কতদিনের চুক্তি কিংবা দেনা-পাওনা কী হবে এ নিয়েও বিস্তর আলোচনা চলছে গত তিন-চারদিন।

কিন্তু হঠাৎ করেই সিওএ হঠাৎই ইউটার্ন নিল জহির খান এবং রাহুল দ্রাবিড়ের বিষয়ে। ১১ তারিখ তাদেরকে বোলিং এবং ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়ার ঘোষণার পর হঠাৎ করেই সিওএ চেয়ারম্যান বললেন, তাদের নিয়োগ এখনও চূড়ান্ত নয়। প্রধান কোচ রবি শাস্ত্রির সঙ্গে পরামর্শ করেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। প্রধান কোচ প্রয়োজন মনে করলেই কেবল তাদেরকে নিয়োগ দেয়া হবে। ক্রিকইনফো জানিয়েছে এ খবর।

সিওএ চেয়ারম্যান আরও একটি বিষয় জানিয়ে দিলেন। রাহুল দ্রাবিড় এবং জহির খানের নিয়োগ দিতে পারেন অন্য একটি কমিটি। ওই কমিটি গঠন করার পরই বলা যাবে সত্যি সত্যি জহির খান আর রাহুল দ্রাবিড়কে বোলিং এবং ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া প্রয়োজন কি না।

যে কমিটির কথা বলা হচ্ছে, সেই কমিটিতে রয়েছেন বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না, সেক্রেটারি অমিতাভ চৌধুরী এবং সিওএ সদস্য দিয়ানা এডুলিজ। তারা বৈঠক করবেন প্রধান কোচ রবি শাস্ত্রির সঙ্গে। ওই বৈঠকটির আয়োজন করবেন বিসিসিআইয়ের প্রধান নির্বাহী রাহুল জোহরি।

কোচ নিয়ে এক মাসেরও বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট ছিল টালমাটাল অবস্থায়। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) ওপর দায়িত্ব দেয়া হয়েছিল কোচ বাছাই করার। যে কমিটিতে ছিলেন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণ।

কোচের পদ থেকে অনিল কুম্বলের পদত্যাগের মধ্য দিয়ে তৈরি হয়েছিল জটিলতা। এরপর পাদপ্রদীপের আলোয় আসেন রবি শাস্ত্রি। সিএসি সিদ্ধান্ত নেয়ার জন্য ক্ষমতাবান হলেও তাদেরকে পরামর্শ নিতে হয়েছে অধিনায়ক বিরাট কোহলির। তবুও তারা রবি শাস্ত্রির নাম ঘোষণা করেছিলেন কোচ হিসেবে; কিন্তু সিওএ পরক্ষণেই জানিয়ে দেয়, সিএসির ঘোষণাই চূড়ান্ত নয়।

শেষ পর্যন্ত বিসিসিআইর কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনই জানিয়ে দেয়, রবি শাস্ত্রি প্রধান কোচ। তার সহকারী ব্যাটিং পরামর্শক (বিদেশ সফরকালীন) রাহুল দ্রাবিড় এবং বোলিং পরামর্শক জহির খান।

কিন্তু এখন বিসিসিআই’ই ইউ টার্ন নিয়ে জহির খান এবং রাহুল দ্রাবিড়ের নিয়োগের বিষয়ে জটিলতা বাড়িয়ে দিল। আদৌ তাদের নিয়োগ দেয়া হবে কি না সেটাই এখন ঘোর সন্দেহ।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।